X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

৬ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬

আপডেট : ০৪ ডিসেম্বর ২০২১, ২২:৩২

গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন করে শনাক্ত হওয়া রোগী সংখ্যা কমেছে, তবে বেড়েছে মৃত্যু। স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় (৩ ডিসেম্বর সকাল ৮টা থেকে ৪ ডিসেম্বর সকাল ৮টা) পর্যন্ত করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন ১৭৬ জন আর করোনাতে আক্রান্ত হয়ে মারা গেছেন ছয় জন। এর আগে শুক্রবার ( ৩ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতর ২৪৩ শনাক্ত ও তিনজনের মৃত্যুর তথ্য জানিয়েছিল। 

নতুন শনাক্ত হওয়া ১৭৬ জনকে নিয়ে দেশে করোনাতে সরকারি হিসেবে এখন পর্যন্ত মোট শনাক্ত-হলেন ১৫ লাখ ৭৭ হাজার ২৪৬ জন আর মারা যাওয়া ছয় জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত সরকারি হিসেবে করোনাতে আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ২৭ হাজার ৯৯৫ জন।

করোনাতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৬২ জন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হলেন ১৫ লাখ ৪২ হাজার ৪৮ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৬ হাজার ২২৩টি। নমুনা পরীক্ষা হয়েছে ১৬ হাজার ৪২৮টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি নয় লাখ ৬২ হাজার ৪৭৪টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৮ লাখ পাঁচ হাজার ৭৪৭টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩১ লাখ ৫৬ হাজার ৭২৭টি। 

গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার এক দশমিক সাত শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৩৯ শতাংশ।
শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৭ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ছয়জনের মধ্যে পুরুষ দুইজন আর নারী চারজন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৯১১ জন আর নারী মারা গেলেন ১০ হাজার ৮৪ জন।

স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, বয়স বিবেচনায় তাদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে আছেন দুইজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দুইজন আর ৯১ থেকে ১০০ বছরের মধ্যে রয়েছেন একজন। তাদের মধ্যে ঢাকা বিভাগের আছেন তিনজন আর রাজশাহী, বরিশাল ও সিলেট বিভাগের আছেন একজন করে।

অধিদফতর জানাচ্ছে, মারা যাওয়া ছয়জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন পাঁচজন আর বেসরকারি হাসপাতালে মারা গেছেন একজন।

/জেএ/এমআর/এমএস/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
ডিএসসিসি’র ৫২ নম্বর ওয়ার্ডে সুপেয় পানি সরবরাহের দাবি
ডিএসসিসি’র ৫২ নম্বর ওয়ার্ডে সুপেয় পানি সরবরাহের দাবি
শঙ্কায় আজভস্টলের আত্মসমর্পণ করা যোদ্ধাদের ভবিষ্যৎ
শঙ্কায় আজভস্টলের আত্মসমর্পণ করা যোদ্ধাদের ভবিষ্যৎ
বাজেট অধিবেশন শুরু ৫ জুন
বাজেট অধিবেশন শুরু ৫ জুন
বগুড়ায় পানিতে ডুবে ৩ শিশুর মৃত্যু
বগুড়ায় পানিতে ডুবে ৩ শিশুর মৃত্যু
এ বিভাগের সর্বাধিক পঠিত