X
শনিবার, ০৪ মে ২০২৪
২১ বৈশাখ ১৪৩১

শেখ হাসিনা স্বপ্ন দেখেন, স্বপ্ন দেখান (ভিডিও)

উদিসা ইসলাম
২৮ সেপ্টেম্বর ২০১৭, ১৯:১০আপডেট : ৩০ সেপ্টেম্বর ২০১৭, ১৭:৫৫

শেখ হাসিনাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে পোস্ট করা ছবি

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ৭১তম জন্মদিন উপলক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে একটি ভিডিও। ‘দ্য ভিশনারি লিডার শেখ হাসিনা: একজন নেতা যিনি স্বপ্ন দেখেন, স্বপ্ন দেখান, স্বপ্ন পূরণ করেন।’ এই ভিডিওতে শেখ হাসিনার কৈশোর থেকে শুরু করে বাংলার মানুষের জন্য তিনি যে মাইলফলকগুলো তৈরি করে দিয়েছেন, সেগুলোর উল্লেখ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭১তম জন্মদিন। ১৯৪৭ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন তিনি। এ দিনটিকে স্মরণীয় করে রাখতে তার অবদানগুলোর কিছু অংশ নিয়ে বানানো ভিডিওটি টেলিভিশনেও দেখানো হচ্ছে।

‘দ্য ভিশনারি লিডার শেখ হাসিনা: একজন নেতা যিনি স্বপ্ন দেখেন, স্বপ্ন দেখান, স্বপ্ন পূরণ করেন।’ শীর্ষক ভিডিওর প্রচ্ছদ জন্মদিনের সকাল থেকেই নেতা-কর্মী, শুভানুধ্যায়ীরা এই ভিডিও শেয়ার করছেন। গান বাংলা পেজ থেকে প্রায় দু’লাখ বার দেখা হয়েছে। প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব আশরাফুল আলম খোকন তার ফেসবুক ওয়ালে ভিডিওটি শেয়ার করে লিখেছেন, ‘একজন নেতা, রাষ্ট্রনায়কের সীমানা ছাড়িয়ে যার দ্যুতি বিশ্বব্যাপী। যিনি স্বপ্ন দেখেন, স্বপ্ন দেখান এবং স্বপ্নের বাস্তবায়ন করেন। শুভ জন্মদিন বঙ্গবন্ধু কন্যা, আমাদের আস্থার শেষ ঠিকানা।’

আশরাফুল আলম খোকনের স্ট্যাটাস-এর স্ক্রিনশট

গান বাংলায় পোস্ট করা এই ভিডিওটিই নিজের ওয়ালে শেয়ার করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী ‍জুনায়েদ আহমেদ পলক। ভিডিওটি টেলিভিশনগুলোতেও দেখানো হচ্ছে। প্রধানমন্ত্রীর পার্বত্য শান্তি চুক্তি, সমুদ্রসীমা জয়, আলোকিত বাংলাদেশ, ডিজিটাল বাংলাদেশ-এর স্বপ্ন দেখানো ও  পূরণ করার স্থিরচিত্র দিয়ে একমিনিট এক সেকেন্ডের ভিডিওটি তৈরি করা হয়েছে।

জুনায়েদ আহমেদ পলকের স্ট্যাটাসের স্ক্রিনশট

কেবল এই ভিডিওটি না, ফেসবুকে নিজেদের মতো করে পছন্দের ছবি দিয়ে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন অগণিত মানুষ। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আজ (বৃহস্পতিবার) দেশের সরকারি হাসপাতালসহ সব স্বাস্থ্যকেন্দ্রে দু’ঘণ্টা বেশি স্বাস্থ্যসেবা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। করা হয়েছে বিশেষ দোয়া মাহফিলের ব্যবস্থা।

মহিবুল হাসান চৌধুরীর স্ট্যাটাসের স্ক্রিন শট

মহিবুল হাসান চৌধুরী ফেস‍বুকে লিখেছেন, ‘‘কেউ একজন বলেছিলেন ‘শেখ হাসিনাই বাংলাদেশ।’ এর প্রতিটি বর্ণই সত্য। নেত্রীর সঙ্গে এই জাতির এই দলের বন্ধন রক্তের বন্ধন- আত্মার বন্ধন, আদর্শের বন্ধন, মুক্তির বন্ধন। তিনি জন্মদিন কখনও ‘উদযাপন’ করেননি। আমরা তবুও পালন না করে পারিনি। ৭৫ পরবর্তী চার দশকে তিনি বাংলাদেশ পরিচালনা করেছেন সর্বসাকুল্যে তের বছর নয় মাস। অর্থাৎ প্রায় ৩২% সময়। কিন্তু আজকের যা কিছু নিয়েই আমাদের এত গর্ব, সামাজিক, অর্থনৈতিক, অবকাঠামোগত, এর প্রায় শত ভাগই অর্জিত হয়েছে বঙ্গবন্ধু কন্যার সময়ে। এক বিস্ময়কর কর্মদ্যোম নিয়ে, নিষ্ঠার সাথে, সততার সাথে, দৃঢ়তার সাথে এদেশের মানুষের মুখে হাসি ফোটাতে বঙ্গবন্ধু কন্যা এগিয়ে দিচ্ছেন আমাদের। তিনি শতায়ু হন, লক্ষ-কোটি জনতার প্রার্থনা এটি। তিনি এগিয়ে নেবেন আমাদের, এই আত্মবিশ্বাস আছে জাতির। যে নেত্রীর জন্য আজ এতদূর পাড়ি দিয়েছে এই দেশ, ভালবাসা, ভক্তি আর শ্রদ্ধার সাথে আমাদের হৃদয়ের প্রার্থনা তিনি যেন শতায়ু হন। যত দিন তোমার হাতে এই দেশ, পথ হারাবে না বাংলাদেশ ।’’

 আরিফ রহমানের বানানো অ্যালবামের স্ক্রিনশট

প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানাতে ইন্টারনেট থেকে তার ছবি নিয়ে ধারাহিকভাবে জীবন সাজিয়েছে আরিফ রহমান। ‘বঙ্গবন্ধু কন্যার কিছু অদেখা ছবি’ শিরোনাম দিয়ে অ্যালবাম তৈরি করে তিনি পুরোটা সাজিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত ছবি দিয়ে। এছাড়াও প্রধানমন্ত্রীর ভাগ্নে, শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আরেকটি অ্যানিমেটেড ভিডিও তার নিজের ফেসবুক আইডি থেকে শেয়ার করেছেন। 

৭১তম জন্মদিনে স্বপ্ন পূরণের নেতা হিসেবে সামনে এসে দাঁড়িয়েছেন ‘মাদার অব হিউম্যানিটি’ শেখ হাসিনা। আস্থা আর আশ্রয়ের জায়গা হিসেবে দেখছেন দেশের মানুষে তাকে।

‘দ্য ভিশনারি লিডার শেখ হাসিনা: একজন নেতা যিনি স্বপ্ন দেখেন, স্বপ্ন দেখান, স্বপ্ন পূরণ করেন।’  শীর্ষক ভিডিওটি সরাসরি দেখতে নিম্নোক্ত লিংকটিতে ক্লিক করুন

https://www.facebook.com/GaanBangla.tv/videos/1439256096192781/

রাদওয়ান মুজিব সিদ্দিকের শেয়ার করা ভিডিও লিংক-

https://www.facebook.com/DhakaYeah/videos/1460397884068388/

/এপিএইচ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
বিমানযাত্রীর পকেট থেকে জ্যান্ত সাপ উদ্ধার
বিমানযাত্রীর পকেট থেকে জ্যান্ত সাপ উদ্ধার
ডু প্লেসি ঝড়ে গুজরাটকে পাত্তা দিলো না বেঙ্গালুরু
ডু প্লেসি ঝড়ে গুজরাটকে পাত্তা দিলো না বেঙ্গালুরু
দোহায় হামাসের কার্যালয় বন্ধের চিন্তা করছে কাতার
দোহায় হামাসের কার্যালয় বন্ধের চিন্তা করছে কাতার
ভিসা অব্যাহতি ও বাণিজ্য সম্প্রসারণ নিয়ে মিশরের সঙ্গে ফলপ্রসূ আলোচনা
ভিসা অব্যাহতি ও বাণিজ্য সম্প্রসারণ নিয়ে মিশরের সঙ্গে ফলপ্রসূ আলোচনা
সর্বাধিক পঠিত
জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!
জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!
রবিবার থেকে স্কুল-কলেজ খোলা, শনিবারও চলবে ক্লাস
রবিবার থেকে স্কুল-কলেজ খোলা, শনিবারও চলবে ক্লাস
মিল্টনের আশ্রয়কেন্দ্রে আশ্রিতদের এখন কী হবে
মিল্টনের আশ্রয়কেন্দ্রে আশ্রিতদের এখন কী হবে
লিথুয়ানিয়ার ড্রোন হামলা ব্যর্থ হয়েছে: বেলারুশ
লিথুয়ানিয়ার ড্রোন হামলা ব্যর্থ হয়েছে: বেলারুশ
চট্টগ্রামে যান চলাচলের জন্য প্রস্তুত এলিভেটেড এক্সপ্রেসওয়ে
চট্টগ্রামে যান চলাচলের জন্য প্রস্তুত এলিভেটেড এক্সপ্রেসওয়ে