ক্যাসিনোকাণ্ড: কলাবাগান ক্রীড়াচক্র ও বনানী ক্লাবের নিবন্ধন বাতিলে উদ্যোগ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৩৯, ডিসেম্বর ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৪২, ডিসেম্বর ১২, ২০১৯

সংসদীয় কমিটির বৈঠকক্যাসিনোকাণ্ডের জেরে সমাজসেবা অধিদফতরের নিবন্ধিত দুটি ক্লাবের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। ক্লাব দুটো হলো কলাবাগান ক্রীড়াচক্র ও বনানী ক্লাব। এ দুটি ক্লাবের নিবন্ধন বাতিলের ব্যাপারে সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে ঢাকা সমাজসেবা কার্যালয়কে নির্দেশনা দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়।


বৈঠকের কার্যপত্র থেকে জানা গেছে, মন্ত্রণালয়ের পক্ষ থেকে ক্যাসিনোকাণ্ডে ‘জড়িত’ এমন ১৫টি ক্লাবের নাম উল্লেখ করা হয়েছে। গণমাধ্যমে প্রকাশিত খবরের বরাত দিয়ে মন্ত্রণালয় এই তালিকা দিয়েছে। এতে বলা হয়, ঢাকা মহানগরের মধ্যে বহুল আলোচিত ক্যাসিনো পরিচালিত বেশ কয়েকটি ক্লাবের নাম ইতোমধ্যে পত্রপত্রিকায় এসেছে। যেমন ১. ফুলবাগান ক্লাব (মিরপুর), ২. চলন্তিকা ক্লাব (মিরপুর), ৩. আরামবাগ ক্রীড়াচক্র, ৪. ইয়ং ম্যানস (ফকিরাপুল), ৫. মহামেডান স্পোর্টিং ক্লাব, ৬. ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব, ৭. আরামবাগ ক্লাব, ৮. দিলকুশা ক্লাব, ৯. মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র, ১০. ঢাকা ওয়ান্ডারর্স ক্লাব, ১১. বনানী গোল্ডেন ক্লাব, ১২. ঢাকা ক্লাব, ১৩. দিলকুশা স্পোর্টিং ক্লাব, ১৪ কলাবাগান ক্রীড়াচক্র এবং ১৫. বনানী ক্লাব।
প্রতিবেদনে বলা হয়, এসব ক্লাবের মধ্যে প্রথম ১৩টি সমাজসেবা কার্যালয়, ঢাকার নিবন্ধিত নয়। কলাবাগান ক্রীড়া চক্র ও বনানী ক্লাব দুটি নিবন্ধিত। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ঢাকা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালককে গত ৯ নভেম্বর সমাজ সেবা অধিদফতর থেকে চিঠি দেওয়া হয়েছে।
ক্লাব দুটির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে সমাজসেবা অধিদফতরের পরিচালক আবদুল্লাহ আল মামুন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমাদের ঢাকা অফিস থেকে সংশ্লিষ্ট ক্লাব দুটিকে চিঠি দেওয়া হয়েছে। তারা এখনও কোনও জবাব দেয়নি। তাদের রেজিস্ট্রি ডাকে আরেক দফা চিঠি দিতে বলা হয়েছে। এক্ষেত্রে কোনও জবাব পাওয়া না গেলে আমরা নিবন্ধন বাতিলে একতরফা সিদ্ধান্ত নেবো।’

/ইএইচএস/এইচআই/

লাইভ

টপ