কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:৫৫, ডিসেম্বর ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:৫৭, ডিসেম্বর ১২, ২০১৯

 

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়কেরানীগঞ্জে ‘প্রাইম পেট অ্যান্ড প্লাস্টিক কারখানায়’ অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানে ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়। কমিটিকে আগামী ৭ কার্য দিবসের মধ্যে মন্ত্রণালয়ে তদন্ত প্রতিবেদন পেশ করতে বলা হয়েছে। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) মন্ত্রণালয়ের শ্রম শাখার এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

অতিরিক্ত সচিব ড. মোল্লা জালাল উদ্দিনকে প্রধান করে গঠন করা তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন- যুগ্ম সচিব (শ্রম) এ,টি,এম সাইফুল ইসলাম,  শ্রম অধিদফতরের পরিচালক আমিনুল ইসলাম, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের ঢাকার উপ-মহাপরিদর্শক আহমেদ বেলাল ও একই অধিদফতরের উপ-মহাপরিচালক (সেইফটি) কামরুল হাসান।

কমিটিকে আরও যেসব বিষয়ে প্রতিবেদন দিতে বলা হয়েছে সেগুলো হলো- কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের পরিদর্শকের মাধ্যমে ওইসব এলাকায় বিগত বছরে কতগুলো প্লাস্টিক কারখানা পরিদর্শন করা হয়েছে। এসব পরিদর্শনের প্রতিবেদনগুলোর সুপারিশ বাস্তবায়িত হয়েছে কি না? না হয়ে থাকলে তার কারণগুলো এবং ওই এলাকার প্লাস্টিক কারখানাগুলোর ঝুঁকি নির্ধারণ ও ঝুঁকি নিরসনের সুপারিশ দিতে বলা হয়েছে।

আরও খবর...

১ লাখ টাকা করে পাবেন কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডে নিহতদের পরিবারেরা 

 

/এসআই/এনআই/

লাইভ

টপ
X