সেনাপ্রধানের সঙ্গে জাম্বিয়ার সেনা কমান্ডারের সাক্ষাৎ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:৪৯, ফেব্রুয়ারি ১৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:০৫, ফেব্রুয়ারি ১৭, ২০২০

সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে সফররত জাম্বিয়া সেনাবাহিনীর কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল উইলিয়াম মাইপাম্বে সিকাজ্যুই

সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে সফররত জাম্বিয়া সেনাবাহিনীর কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল উইলিয়াম মাইপাম্বে সিকাজ্যুই। সোমবার (১৭ ফেব্রুয়ারি) সেনাবাহিনী সদর দফতরে জেনারেল আজিজ আহমেদের সঙ্গে সাক্ষাৎ করেন জাম্বিয়ার সেনা কমান্ডার। এ সময় তারা কুশলাদি বিনিময় ছাড়াও দু’দেশের সেনাবাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক এবং দ্বিপাক্ষিক প্রশিক্ষণ সহায়তাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, জাম্বিয়ার সেনাবাহিনীর কমান্ডার বাংলাদেশের সেনাপ্রধানের সঙ্গে সাক্ষাতের আগে ঢাকা সেনানিবাসে শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মহান স্বাধীনতাযুদ্ধে শহীদ সশস্ত্রবাহিনীর বীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এরপর সেনাকুঞ্জে তাকে গার্ড অব অনার দেয় বাংলাদেশ সেনাবাহিনীর একটি চৌকস দল। গার্ড অব অনার শেষে সেনাকুঞ্জে তিনি বৃক্ষ রোপণ করেন।

একই দিনে তিনি প্রধানমন্ত্রী, নৌ ও বিমান বাহিনী প্রধান এবং সশন্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপ্যাল স্টাফ অফিসারের (পিএসও) সঙ্গেও সাক্ষাত করেন। জাম্বিয়ার সেনাবাহিনী কমান্ডারের নেতৃত্বে ৭ সদস্যের একটি প্রতিনিধিদল ৬ দিনের রাষ্ট্রীয় সফরে গত ১৬ ফেব্রুয়ারি ঢাকায় আসেন। সফরের সময় তারা রামু সেনানিবাস, বাংলাদেশ মিলিটারি অ্যাকাডেমি, ন্যাশনাল ডিফেন্স কলেজ, সামরিক বাহিনী কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ এবং মুক্তিযুদ্ধ জাদুঘরসহ বেশ কিছু সামরিক ও অসামরিক স্থাপনা পরিদর্শন করবেন। প্রতিনিধি দলটি আগামী ২১ ফেব্রুয়ারি জাম্বিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করবে।

/জেইউ/এমআর/

লাইভ

টপ