টিভি থেকে বাজেট অধিবেশনের সংবাদ সংগ্রহ করতে হবে

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৫:০৩, জুন ০১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:০৩, জুন ০১, ২০২০

বাজেট অধিবেশন

বাজেট অধিবেশনে সংসদে প্রবেশের জন্য সাংবাদিকদের পাস দেওয়া হচ্ছে না। গণমাধ্যমকে সংসদ বাংলাদেশ টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত বৈঠক থেকে বাজেট পেশসহ অধিবেশনের সংবাদ সংগ্রহ করতে বলা হয়েছে। এবারের বাজেট ডকুমেন্ট দেওয়া হবে সংসদ ভবনের মিডিয়া সেন্টারে থেকে। গণমাধ্যমকর্মীদের অ্যাক্রিডিটেশন কার্ড দেখিয়ে সংসদের মিডিয়া সেন্টারে প্রবেশ করতে হবে।  বাজেট পেশের পর ১১ জুন বিকাল সোয়া ৩টায় ভিডিও সেন্টার থেকে বাজেট ডকুমেন্ট সংগ্রহ করতে হবে।

সোমবার সংসদ সচিবালয়ের গণসংযোগ শাখার পরিচালক তারিক মাহমুদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়,  করোনা পরিস্থিতিতে বাজেট অধিবেশনকালীন সাংবাদিকদের পাস সরবরাহ করা সম্ভব হচ্ছে না। জনস্বার্থে বাজেট অধিবেশনের সব কার্যক্রম সংসদ বাংলাদেশ টেলিভিশনের সরাসরি সম্প্রচারিত অধিবেশন হতে কাভার করতে সাংবাদিকদের অনুরোধ জানাচ্ছি। আগামী ১১ জুন ২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেট উপস্থাপনের পরপরই বিকাল সোয়া তিনটায় সংসদ ভবনস্থ মিডিয়া সেন্টার হতে সুশৃঙ্খলভাবে শারীরিক দূরত্ব বজায় রেখে ‘বাজেট ডকুমেন্ট’ বিতরণ করা হবে। অ্যাক্রিডিটেশন কার্ড দেখিয়ে সংসদ চত্বরে প্রবেশ করে এটা গ্রহণ করা যাবে। প্রত্যেক গণমাধ্যম হতে একজনের বেশি সদস্য না পাঠানোর অনুরোধ করা হয়।

গণমাধ্যমগুলো বাজেট ডকুমেন্ট একাধিক কপি পাবে কিনা এমন বিষয়টি জানতে চাইলে গণসংযোগ শাখার উপ পরিচালক নুরুল হুদা বাংলা ট্রিবিউনকে বলেন,  ‘এবার যেহেতু বিশেষ ব্যবস্থা যার কারণে বিশেষ সিদ্ধান্ত হয়েছে। প্রত্যেক বছর কোনও গণমাধ্যমকে কত সংখ্যক বাজেট ডকুমেন্ট দেওয়া হয় তার একটি তালিকা আমাদের কাছে আছে। সেটা বিবেচনায় নিয়ে সেই অনুযায়ী বাজেট ডকুমেন্ট বিতরণ করা হবে।’

 

 

 

/ইএইচএস/এসটি/

লাইভ

টপ