বঙ্গবন্ধুকে নিয়ে কুইজ প্রতিযোগিতা, নিবন্ধনের শেষ সময় রবিবার বিকেল ৩টা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:১৭, জুন ০৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৩৪, জুন ০৬, ২০২০

৬ দফা দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর জীবন ও রাজনীতি বিষয়ে বিশেষ কুইজ প্রতিযোগিতা আগামীকাল রাত ৯টা থেকে ১০টার মধ্যে অনলাইনে অনুষ্ঠিত হবে। এই কুইজে অংশ নিতে আগামীকাল রবিবার বিকেল ৩টার মধ্যে নিবন্ধন করতে হবে। নিবন্ধনের জন্য http://quiz.mujib100.gov.bd/ ঠিকানায় গিয়ে তথ্য যুক্ত করতে আহ্বান জানানো হয়েছে। মুজিববর্ষ বাস্তবায়ন কমিটির এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।
যারা নিবন্ধন করবেন তারা রাত ৯টায় অংশ নিতে পারবেন। ৯টা থেকে ১০টায় যেকোন ৬ মিনিটের জন্য তারা প্রতিযোগিতার নির্ধারিত প্রশ্নের জবাব দিতে পারবেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে আগামী ৭ জুন এই অনলাইন কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি এটির আয়োজন করেছে।
শনিবার জুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, এই করোনাকালেও শতবর্ষ উদযাপনের বিভিন্ন কর্মসূচি চলছে। অনলাইনের ওপর নির্ভর করেই সেগুলো করা হচ্ছে। তিনি আশা প্রকাশ করে বলেন, এই কুইজ প্রতিযোগিতায় ব্যাপকহারে অংশগ্রহণের মাধ্যমে মানুষ বঙ্গবন্ধুকে আরও বিশদভাবে জানবেন।
সংবাদ সম্মেলনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, রবিবার রাত ৯টা থেকে ১০টা যেন বিদ্যুৎ এবং ইন্টারনেট সংযোগ নিরবচ্ছিন্ন থাকে সেদিকে নজর দেওয়া হবে। ৯টা থেকে ১০টার মধ্যে যে ৬ মিনিটের জন্য কেউ প্রতিযোগিতায় অংশগ্রহণ শুরু করবেন তারা কেবল সেই ৬ মিনিটই পাবেন। কোনও বাড়তি সময় যেহেতু পাওয়া যাবে না সেহেতু সংযোগের বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।
উল্লেখ্য, এই প্রতিযোগিতায় ১ম পুরস্কার ৩ লাখ টাকা, ২য় পুরস্কার ২ লাখ টাকা, ৩য় পুরস্কার হিসেবে ১ লাখ টাকা, ৪র্থ পুরস্কার ৫০ হাজার টাকা, ৫ম পুরস্কার ২৫ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া বিশেষ পুরস্কার (মোট ৯৫টি) যার প্রতিটি ১০ হাজার টাকা মূল্যমানের।

/ইউআই/এফএএন/এমএমজে/

লাইভ

টপ