বিদেশ যাত্রায় 'করোনা নেগেটিভ' সার্টিফিকেট বাধ্যতামূলক

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:৩৪, জুলাই ১২, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৫৫, জুলাই ১২, ২০২০

করোনাভাইরাসবাংলাদেশ থেকে বিদেশ গমনকারীদের জন্য 'করোনা নেগেটিভ' সার্টিফিকেট বাধ্যতামূলক করা হয়েছে। রবিবার (১২ জুলাই) পররাষ্ট্র, স্বাস্থ্য ও প্রবাসী কল্যাণ মন্ত্রী এক বৈঠকে এ সিদ্ধান্ত নিয়েছেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয় এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় শ্রমিকদের জন্য একটি নতুন করোনা টেস্ট সেন্টার স্থাপন করার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করেছে। এছাড়া ওয়েবসাইটে করোনা টেস্টের রিপোর্ট দেওয়ার বিষয়েও সুপারিশ করা হয়।

এর আগে বাংলাদেশ থেকে যাওয়া যাত্রীর শরীরে করোনাভাইরাস পাওয়ায় প্রথমে এক সপ্তাহের জন্য বাংলাদেশের সঙ্গে  ফ্লাইট বাতিল করে ইতালি। পরে এই সময়সীমা বাড়িয়ে আগামী ৫ অক্টোবর পর্যন্ত করে দেশটি। বুধবার (৮ জুলাই) রাতে এ সংক্রান্ত নোটাম (নোটিশ টু এয়ারম্যান) জারি করেছে ইতালি।

৬ জুলাই বাংলাদেশ থেকে রোমে যাওয়া একটি ফ্লাইটের উল্লেখযোগ্য সংখ্যক যাত্রীর শরীরে করোনা শনাক্ত হয়। এরপর বাংলাদেশের সঙ্গে সব ধরনের ফ্লাইট বাতিলের ঘোষণা দিয়েছে ইতালি। এ ঘোষণার পরও ৮ জুন বাংলাদেশ থেকে কাতার হয়ে ইতালিতে যাওয়া দুটি ফ্লাইটের ১৬৮ জন বাংলাদেশিকে ফিরিয়ে দেয় ইতালি।

করোনা পরিস্থিতির কারণে দুই মাস বন্ধ থাকার পর জুনে বাংলাদেশ থেকে আন্তর্জাতিক ফ্লাইট পুনরায় চালু হয়। গত কয়েক সপ্তাহে ইতালির সঙ্গে বাংলাদেশের বেশ কয়েকটি ফ্লাইট চলাচল হওয়ার পর এই বন্ধ ঘোষণা করা হয়।

৫ অক্টোবর পর্যন্ত বাংলাদেশ থেকে যাত্রী পরিবহনে নিষেধাজ্ঞা ইতালির

 

 

/এসএসজেড/এফএএন/এমওএফ/

সম্পর্কিত

লাইভ

টপ