মৃত্যু ১৪, শনাক্ত ১২৭৪

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:১২, অক্টোবর ১৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:৩৬, অক্টোবর ১৮, ২০২০

ছবি: সাজ্জাদ হোসেনদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪ জন। এ নিয়ে করোনায় মোট মৃত্যু হলো ৫ হাজার ৬৬০ জনের। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন এক হাজার ২৭৪ জন। এ নিয়ে এখন পর্যন্ত ৩ লাখ ৮৮ হাজার ৫৬৯ জন শনাক্ত হলেন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৬৭৪ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ৩ হাজার ৯৭২ জন।

রবিবার (১৮ অক্টোবর) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় স্বাস্থ্য অধিদফতর।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ১৮৯টি, আগের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৮৬৬টি। এখন পর্যন্ত ২১ লাখ ৬৩ হাজার ৫৬৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন এক হাজার ২৭৪ জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১০ দশমিক ৭৪ শতাংশ এবং এখন পর্যন্ত ১৭ দশমিক ৯৬ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৮ দশমিক ২৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৪৬ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১২ জন পুরুষ এবং ২ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৪ হাজার ৩৫৭ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ৩০৩ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ৬০ ঊর্ধ্ব ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৬ জন, চট্টগ্রাম বিভাগে একজন, রাজশাহী ও খুলনা বিভাগে দুই জন করে এবং বরিশাল, সিলেট ও ময়মনসিংহ বিভাগে একজন করে রয়েছেন। ২৪ ঘণ্টায় ১৪ জনই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১১১ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ২৬৫ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ১৬৬ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৭১ হাজার ৯২৬ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৮৪ হাজার ১৯১ জনকে।

প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ৪৯২ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন ৫৮৪ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৫ লাখ ৬ হাজার ৮৮ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে ৫ লাখ ৪৫ হাজার ৮৬৪ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩৯ হাজার ৭৭৬ জন। 

 

/এসও/আইএ/এমএমজে/

লাইভ

টপ