বাংলাদেশ ব্যাংকের সম্পদ রক্ষা করাও আমার দায়িত্ব: নতুন গভর্নর

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০৯:৩৮, মার্চ ১৭, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৪:৫৫, মার্চ ১৭, ২০১৬


ফজলে কবিরবাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে লোপাট হওয়া অর্থের বিষয়টি যথাযথভাবে তদন্তের বিষয়টি প্রথম কাজ হিসেবে নিয়েছেন ব্যাংকের নতুন গভর্নর ফজলে কবির। তিনি বলেছেন, বাংলাদেশ ব্যাংকের তথা জনগণের সম্পদ সুরক্ষা করা আমার দায়িত্ব।
বিদেশ থেকে ফিরে বিমানবন্দরে পা রেখে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।
অর্থমন্ত্রীর দেওয়া সময় ১৮ মার্চের একদিন আগেই তিনি ঢাকায় ফিরলেন। বৃহস্পতিবার ভোর ৫টা ৪২ মিনিটে নিউইয়র্ক থেকে তিনি ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।
ফজলে কবির বলেন, ‘আমাকে গভর্নর করায় প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী ও সরকারের কাছে আমি কৃতজ্ঞ। দায়িত্ব নেওয়ার পর আমার প্রথম কাজ হবে ব্যাংকের রিজার্ভ থেকে খোয়া যাওয়া অর্থের বিষয়টি যথাযথভাবে তদন্ত করা এবং এ কাজের জন্য প্রয়োজনীয় যেসব উদ্যোগ নেওয়া প্রয়োজন তা যথাযথ বাস্তবায়ন করা।’
তিনি আরও বলেন, ‘বাংলাদেশ ব্যাংকের তথা জনগণের সম্পদ সুরক্ষা করাও আমার দায়িত্ব। একে একে যেসব তদন্ত রিপোর্ট আসবে তা দেখে সে অনুযায়ী ব্যবস্থা নিতে হবে। সাবেক গভর্নর ড. আতিউর রহমান বাংলাদেশ ব্যাংক পরিচালনা করতে যেসব উদ্যোগ নিয়েছিলেন সেগুলো চলমান থাকবে।’
ঢাকায় পৌঁছে সাংবাদিকদের সঙ্গে কথা বলার পর ধানমন্ডিতে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন নতুন গভর্নর ফজলে কবির। আগামী রবিবার তিনি বাংলাদেশ ব্যাংকে যাবেন।

/এসআই/এআর/এফএস/এজে/

লাইভ

টপ