X
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪
১৫ বৈশাখ ১৪৩১

শাবি ছাত্রলীগের স্থগিত কমিটির দু’গ্রুপের সংঘর্ষে আহত ৪

শাবি প্রতিনিধি
২৩ জুলাই ২০১৭, ০৬:৪০আপডেট : ২৩ জুলাই ২০১৭, ০৬:৪০
image

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি)

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) ছাত্রলীগের স্থগিত কমিটির সাধারণ সম্পাদক ইমরান খান ও যুগ্ম সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজের গ্রুপের নেতা-কর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষে একজন গুরুতরসহ ৪ জন আহত হয়েছেন।

শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার পর থেকে মধ্যরাত পর্যন্ত দুই গ্রুপের নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা ও সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষে আহতের সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে বলে বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেন শাবি প্রক্টর মো. জহির উদ্দিন আহমেদ।

তিনি বলেন, ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান ও যুগ্ম সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজের কর্মীদের মধ্যে বাগবিতণ্ডার এক পর্যায়ে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। তবে এখন পরিস্থিতি শান্ত রয়েছে বলে জানান তিনি।

ছাত্রলীগ সূত্রে জানা যায়, সংঘর্ষে আহতরা সকলে সাধারণ সম্পাদক ইমরান খানের অনুসারী। তারা হলেন- ছাত্রলীগের স্থগিত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম অন্তু, সাংগঠনিক সম্পাদক  জাহিদ হোসেন নাইম, ছাত্রলীগ কর্মী আব্দুল্লাহ আল মাসুদ এবং সীমান্ত।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার বিকালের দিকে সিগারেট খাওয়াকে ইস্যু বানিয়ে সাধারণ সম্পাদক ইমরান খানের ২ কর্মীকে মারধর করে যুগ্ম সাধারণ সম্পাদক সবুজের অনুসারীরা। পরবর্তীতে সবুজের কর্মীদের ধাওয়া করে শাবির শাহপরাণ হলে পাঠিয়ে দেয় ইমরান খানের কর্মীরা।

এক পর্যায়ে সবুজের কর্মীরা দেশীয় অস্ত্রসহ শাহ পরাণ হলের সামনে বেরিয়ে আসে।  এ সময় হলে অবস্থানরত ইমরান খানের কর্মীদের উপর হামলা করে ৪জনকে আহত করে এবং ইমরান খানের অনুসারিদের ২টি মটরসাইকেল ভাংচুর করে বলে প্রত্যক্ষদর্শী সূত্র জানায়।

এবিষয়ে জানতে যুগ্ম সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজের সাথে যোগাযোগ করা হলে তিনি বাংলাট্রিবিউনকে বলেন, জুনিয়রদের মাঝে ভুল বোঝাবুঝির কারণে একটু ঝামেলার সৃষ্টি হয়েছিল এবং পরে সিনিয়রদের হস্তক্ষেপে বিষয়টির মিটমাট হয়ে গেছে।

সাধারণ সম্পাদক ইমরান খান বাংলাট্রিবিউনকে জানান, অন্তর্কোন্দল থেকেই ঝামেলার  সৃষ্টি হয় এবং পরে বিষয়টি সমাধান হয়ে গেছে।

এদিকে, গত ৮ এপ্রিল এসএসসি পাস করা এক ছাত্রী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বেড়াতে আসলে শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থের কর্মীরা তাকে যৌন নির্যাতন ও উত্যক্ত করে। এ ঘটনার প্রতিবাদ করায় ক্যাম্পাসে কর্মরত দুই সাংবাদিকের ওপর হামলা চালায় তারা। পরে ১২ এপ্রিল শাখা ছাত্রলীগের কমিটি স্থগিত ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ সংসদ।

উল্লেখ্য, গত ৮মে ২০১৩ সালে  শাবি শাখা ছাত্রলীগের আহ্বায়ক কমিটি এক বছরের মেয়াদে গঠন করা হয়। পরবর্তীতে মেয়াদোত্তীর্ণ হওয়ার দুই বছর পর ২০১৬ সালের ১০ মে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

/এমএইচ

সম্পর্কিত
সর্বশেষ খবর
মেসির জোড়া গোলে মায়ামির আরেকটি জয় 
মেসির জোড়া গোলে মায়ামির আরেকটি জয় 
কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ৫ ইউনিয়নে চলছে ভোট গ্রহণ
কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ৫ ইউনিয়নে চলছে ভোট গ্রহণ
যাদের স্যালাইনে বাঁচে প্রাণ, তাদের মজুরি বাড়ে না
১৬ শ্রমিকের উৎপাদিত স্যালাইন দিয়ে চলছে ৯ জেলার হাসপাতালযাদের স্যালাইনে বাঁচে প্রাণ, তাদের মজুরি বাড়ে না
সিলেটে ট্রাকের ধাক্কায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত
সিলেটে ট্রাকের ধাক্কায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত
সর্বাধিক পঠিত
তাপপ্রবাহে যেভাবে চলবে শ্রেণি কার্যক্রম
প্রাক-প্রাথমিক বন্ধই থাকছেতাপপ্রবাহে যেভাবে চলবে শ্রেণি কার্যক্রম
ইমিগ্রেশনেই খারাপ অভিজ্ঞতা বিদেশি পর্যটকদের
ইমিগ্রেশনেই খারাপ অভিজ্ঞতা বিদেশি পর্যটকদের
বিক্রি না করে মজুত, গুদামে পচে যাচ্ছে আলু
বিক্রি না করে মজুত, গুদামে পচে যাচ্ছে আলু
আজকের আবহাওয়া: দুই বিভাগ ছাড়া কোথাও বৃষ্টির আভাস নেই
আজকের আবহাওয়া: দুই বিভাগ ছাড়া কোথাও বৃষ্টির আভাস নেই
মিয়ানমারে গিয়ে সেনা ট্রেনিং নিলেন ২ রোহিঙ্গা, বাংলাদেশে ঢুকলেন বুলেট নিয়ে
মিয়ানমারে গিয়ে সেনা ট্রেনিং নিলেন ২ রোহিঙ্গা, বাংলাদেশে ঢুকলেন বুলেট নিয়ে