X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

যাত্রীবাহী বাসে ফেনসিডিল পাচার

আপডেট : ১১ জানুয়ারি ২০২২, ১০:৩৬

পাবনার ঈশ্বরদী থেকে যাত্রীবাহী বাস সরকার পরিবহনে করে ঢাকায় ফেনসিডিল পাচারেরর সঙ্গে জড়িত বাস চালকসহ চার জনকে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর (ডিএনসি)।

সোমবার (১০ জানুয়ারি) বিকালে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের ঢাকা বিভাগের অতিরিক্ত পরিচালক ফজলুর রহমান বাংলা ট্রিবিউনকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রবিবার (৯ জানুয়ারি) সকালে গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর গাবতলী থেকে সরকার পরিবহনের একটি বাস থেকে চারশ বোতল ফেনসিডিল জব্দ করা হয়েছে। মাদক চোরাচালানের সঙ্গে জড়িত থাকার অভিযোগে বাসটির চালক, সুপারভাইজারসহ চার জনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হল— মাদক ব্যবসায়ী হাবিব ইব্রাহিম মানিক (৫০), বাসের সুপারভাইজার মো. মৃদুল খান (২৫), চালক মো. হেলাল উদ্দিন (৪২) ও মাদক ব্যবসায়ী মো. উজ্জ্বল মিয়া (৩৫)।

চক্রটি গত এক বছরের বেশি সময় ধরে বিভিন্ন জায়গায় মাদক সরবরাহ করে আসছে বলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের কাছে তথ্য আসে। তারা বিভিন্ন কৌশলে ব্যবসা পরিচালনা করছিল। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর প্রাপ্ত তথ্য অনুযায়ী বেশ কিছুদিন ধরে তাদের কার্যক্রম ও গতিবিধি মনিটর করে আসছিল। সর্বশেষ তথ্য আসে যে, চক্রটি পাবনা থেকে ঢাকাগামী সরকার পরিবহনের একটি গাড়িযোগে ঢাকায় অবস্থান করবে।

সে অনুযায়ী অধিদফতরের রমনা ও তেজগাঁও সার্কেলের সমন্বয়ে একটি টিম তাদের মনিটরিং করতে থাকে এবং সরকার পরিবহনের গাড়িটি গাবতলী এলাকায় পৌঁছালে টিমের সদস্যরা গাড়িটির গতিরোধ করে, গাড়িটিতে তল্লাশি করে গাড়ির ড্রাইভার ও সুপারভাইজারের হেফাজতে ড্রাইভারের সিটের নিচে বিশেষভাবে লুকায়িত থাকা ৪০০ বোতল ফেন্সিডিলসহ  দুই আসামিসহ (ড্রাইভার ও সুপারভাইজার) মোট চার আসামিকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃতরা দেশের সীমান্তবর্তী এলাকা পাবনার ঈশ্বরদী থেকে ফেন্সিডিল সংগ্রহ করে ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় ডিলার ও খুচরা বিক্রেতাদের কাছে বিক্রি করে আসছিল।

গ্রেফতার আসামিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নিয়ে জেল হাজতে প্রেরণ প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের ওই কর্মকর্তা।

/এআরআর/এমএস/ইউএস/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
রাজবাড়ীতে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো ৪ জনের
রাজবাড়ীতে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো ৪ জনের
থানা হাজতে নারীকে ধর্ষণ, সাবেক পুলিশ পরিদর্শক কারাগারে
থানা হাজতে নারীকে ধর্ষণ, সাবেক পুলিশ পরিদর্শক কারাগারে
মাদকবিরোধী অভিযানের খবর শুনে পালাতে গিয়ে সাবেক চেয়ারম্যানের মৃত্যু
মাদকবিরোধী অভিযানের খবর শুনে পালাতে গিয়ে সাবেক চেয়ারম্যানের মৃত্যু
ভাড়া নিয়ে বিতর্কে রিকশাচালকের আঘাতে পুলিশসহ আহত ৪
ভাড়া নিয়ে বিতর্কে রিকশাচালকের আঘাতে পুলিশসহ আহত ৪
এ বিভাগের সর্বাধিক পঠিত