X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

সংসদ সদস্য ভবনে চালু হলো মীনা বাজারের আউটলেট

বাংলা ট্রিবিউন রিপোর্ট
০৪ জুন ২০২২, ১৯:৫৮আপডেট : ০৪ জুন ২০২২, ২০:১৫

সংসদ সদস্যদের নিত্যপণ্যের চাহিদা মেটাতে রাজধানীর মানিক মিয়া এভিনিউস্থ সংসদ সদস্য ভবনে সুপারশপ মীনা বাজারের আউটলেট চালু হয়েছে।

শনিবার (৪ জুন) সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ফিতা কেটে আউটলেটটি উদ্বোধন করেন। এটি মীনা বাজারের ১৬তম আউটলেট। ভবন কম্পাউন্ডের বাউন্ডারির ভেতরের পশ্চিমাংশে ৬ নম্বর ভবনের সামনে অবস্থিত এ আউটলেটটি উদ্বোধনের পর ঘুরে দেখেন স্পিকার।

উদ্বোধনী অনুষ্ঠানের জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী, গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, হুইপ ইকবালুর রহিম, সংসদ সদস্য ক্যাপ্টেন এবি তাজুল ইসলাম, সাগুফতা ইয়াসমিন, হারুনুর রশীদ, শওকত হাচানুর রহমান রিমন, শফিকুল ইসলাম শিমুল, কাজী নাবিল আহমেদ, সাইফুজ্জামান শিখর, উম্মে কুলসুম স্মৃতিসহ বেশ কয়েকজন সংসদ সদস্য, গৃহায়ণ ও গণপূর্ত এবং সংসদ সচিবালয়ের সচিবসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়া অনুষ্ঠানে জেমকন গ্রুপের পরিচালক কাজী ইনাম আহমেদ, অর্গানিকেয়ারের প্রতিষ্ঠাতা ও গ্রুপের পরিচালক ড. মালিহা মান্নান আহমেদ এবং মীনা বাজারের সিইও শাহীন খানসহ জেমকন গ্রুপ ও মীনা বাজারের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে একই স্থানে অনুষ্ঠিত অপর এক অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় স্পিকার সংসদ সদস্যদের নিত্যপণ্যের চাহিদা মেটাতে সংসদের আহ্বানে সাড়া দিয়ে সংসদ সদস্য ভবনে মীনা বাজারের আউটলেট চালু করায় জেমকন গ্রুপের ভাইস চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ ও ড. মালিহা মান্নান আহমেদসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।

সংসদ ভবন প্রাঙ্গণে মীনা বাজারকে যুক্ত করতে পারার প্রসঙ্গ টেনে তিনি বলেন, নিত্যপণ্যের জন্য মীনা বাজার খুবই প্রতিষ্ঠিত একটি সুপারশপ। সেই মীনা বাজারের একটি আউটলেট আমরা এখানে স্থাপন করতে পেরেছি। তারা তাদের উদ্যোগটি আমাদের সাথে সম্প্রসারিত করেছেন। সংসদ সদস্য ভবনে চালু হলো মীনা বাজারের আউটলেট

তিনি বলেন, উদ্বোধনের পর আমি শপের ভেতরে গিয়ে দেখেছি। মোটামুটি আমাদের প্রয়োজনীয় নিত্যপণ্যের সবই সেখানে রয়েছে। সংসদ সদস্যরা অতি সহজেই এবং ভালোভাবে মানসম্মত দ্রব্যাদি সংগ্রহ করতে পারবেন।

স্পিকার বলেন, যানজট মাড়িয়ে সংসদ সদস্যরা তাদের প্রয়োজনীয় জিনিসপত্র সংগ্রহে বিভিন্ন মার্কেটে যাওয়ার যে বিড়ম্বনা তা এড়িয়ে এখন এখান থেকেই সেগুলো সংগ্রহ করতে পারবেন। এগুলো হাতের নাগালে চলে এসেছে। লিফট থেকে নেমেই তারা এই জিনিসগুলো সংগ্রহ করতে পারবেন। এই মীনা বাজারের উদ্যোগটি সংসদ সদস্যদের জন্য খুবই কার্যকরী হবে বলে মনে করি।

মীনা বাজারের হোম ডেলিভারি সার্ভিস থাকার প্রসঙ্গ টেনে তিনি জানান, এই আউটলেটে নেই এমন কোন জিনিসপত্রের অর্ডার করলে তারা আপনাদের পরবর্তীতে সরবরাহ করতে পারবেন। এক্ষেত্রে তাৎক্ষনিক না পেলেও পরে তা সংগ্রহের সুযোগ রয়েছে।

এর আগে, জেমকন গ্রুপের ভাইস চেয়ারম্যান ও যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ তার বক্তব্যে মীনা বাজারের আউটলেট চালু করার সুযোগ দেওয়ায় স্পিকারসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ দেন। মীনা বাজার থেকে সংসদ সদস্যরা সর্বোচ্চ সেবা পাবেন বলে তিনি প্রতিশ্রুতি দেন। একই সাথে সংসদ সদস্যদের প্রতিক্রিয়ার (ফিডব্যাক) প্রেক্ষিতে আউটলেটটির আরও উন্নতি ঘটাতে পারবো।

মীনা বাজারের নতুন এ আউটলেটটির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা জয় কুমার দাস জানান, তাদের এই আউটলেটে চাল-ডাল থেকে শুরু করে সব ধরনের নিত্যপণ্য থাকবে। টাটকা ফলমূল ও শাক-সবজিও এই আউটলেটে পাওয়া যাবে। তারা এখানে কেবল মাছ মাংসসহ কয়েকটি ফ্রজেন ফুড রাখছে না। তবে, কেউ অর্ডার করলে পার্শ্ববর্তী আউটলেট থেকে এগুলো সরবরাহ করবে। এক্ষেত্রে গ্রাহকরা হোম ডেলিভারি সুবিধা পাবেন।

মীনা বাজারের এই আউটলেটে জেমকন গ্রুপের আরেকটি উদ্যোগ মীনা সুইটসের একটি কর্নার রয়েছে। এখানে সব ধরণের মিষ্টি ও ব্রেডসহ ফাস্ট ফুড আইটেম পাওয়া যাবে। 

/ইএইচএস/এমএস/
সম্পর্কিত
কৃষকরাই অর্থনীতির মূল চলনশক্তি: স্পিকার
কৃষিজমি সুরক্ষা ও ব্যবহার আইন দ্রুত পাস করতে সংসদকে হাইকোর্টের পরামর্শ
সংসদের দ্বিতীয় অধিবেশন আগামী মাসে
সর্বশেষ খবর
‘আশ্রয়ণ’: গ্রামীণ বসতি রূপান্তরের প্রাতিষ্ঠানিক সমন্বয়
‘আশ্রয়ণ’: গ্রামীণ বসতি রূপান্তরের প্রাতিষ্ঠানিক সমন্বয়
ছক্কা মেরেও আউট হলেন মুশফিক !
ছক্কা মেরেও আউট হলেন মুশফিক !
ট্রেনের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন
ট্রেনের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন
অভ্যন্তরীণ বাস্তুচ্যুত ব্যক্তিদের দেশের উন্নয়ন প্রক্রিয়া অন্তর্ভুক্ত করতে হবে
রামরুর কর্মশালায় বক্তারাঅভ্যন্তরীণ বাস্তুচ্যুত ব্যক্তিদের দেশের উন্নয়ন প্রক্রিয়া অন্তর্ভুক্ত করতে হবে
সর্বাধিক পঠিত
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা