X
রবিবার, ২১ এপ্রিল ২০২৪
৮ বৈশাখ ১৪৩১
সংসদ সদস্য ভবনে আউটলেট উদ্বোধন

মীনা বাজার নিত্যপণ্যের প্রতিষ্ঠিত সুপারশপ: স্পিকার

বাংলা ট্রিবিউন রিপোর্ট
০৪ জুন ২০২২, ২০:৪১আপডেট : ০৪ জুন ২০২২, ২০:৪৫

জেমকন গ্রুপের ‘মীনা বাজার’ খুবই প্রতিষ্ঠিত সুপার শপ বলে উল্লেখ করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। সংসদ সদস্য ভবন প্রাঙ্গণে মীনা বাজারের নতুন আউটলেট উদ্বোধনকালে স্পিকার বলেন, মীনা বাজার এখন নিত্যপ্রয়োজনীয় পণ্যের খুবই প্রতিষ্ঠিত একটি আউটলেট। সেই মীনা বাজারের একটি আউটলেট আমরা এখানে স্থাপন করতে পেরেছি। মীনা বাজার কর্তৃপক্ষ তাদের উদ্যোগটি আমাদের সঙ্গে সম্প্রসারিত করেছেন।

স্পিকার রাজধানীর মানিক মিয়া এভিনিউতে সংসদ সদস্য ভবনে শনিবার (৪ জুন) মীনা বাজারের ১৬তম আউটলেটের উদ্বোধন করেন। স্পিকার ফিতা কেটে এ আউটলেটটির উদ্বোধন করার পর এটি ঘুরে দেখেন। পরে তিনি ৪ নম্বর সংসদ সদস্য ভবনের সংস্কারোত্তর উদ্বোধনী অনুষ্ঠানে মীনা বাজার নিয়ে কথা বলেন।

সংসদ সদস্যদের নিত্যপণ্যের চাহিদা মেটাতে সংসদের আহ্বানে সাড়া দিয়ে মীনা বাজারের এ আউটলেট চালু করায় জেমকন গ্রুপের ভাইস চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ ও ড. মালিহা মান্নান আহমেদসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়ে স্পিকার বলেন, এই আউটলেটে মোটামুটি আমাদের প্রয়োজনীয় নিত্যপণ্যের সবই রয়েছে। সংসদ সদস্যরা অতি সহজেই এবং ভালোভাবে মানসম্মত দ্রব্যাদি সংগ্রহ করতে পারবেন।

তিনি বলেন, সংসদ সদস্যরা বিভিন্ন মার্কেটে যাওয়ার যে বিড়ম্বনা তা এড়িয়ে প্রয়োজনীয় জিনিসপত্র এখান থেকে সংগ্রহ করতে পারবেন। এগুলো হাতের নাগালে চলে এসেছে। এই মীনা বাজারের উদ্যোগটি সংসদ সদস্যদের জন্য খুবই কার্যকরী হবে বলে মনে করি।

মীনা বাজারের হোম ডেলিভারি সার্ভিস থাকার প্রসঙ্গ টেনে তিনি জানান, এই আউটলেটে নেই এমন কোন জিনিসপত্রের অর্ডার করলে তারা আপনাদের পরবর্তীতে সরবরাহ করতে পারবেন। এক্ষেত্রে তাৎক্ষনিক না পেলেও পরে তা সংগ্রহের সুযোগ রয়েছে।

জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, আমি মীনা বাজারকে ধন্যবাদ জানাই। তাদেরকে বলার সঙ্গে সঙ্গে আপনাদের (এমপিদের) সুবিধার জন্য এই শাখাটি করে দিয়েছে। তারা এও বলেছে যার যেটা চাহিদা তা পূরণে ধানমন্ডির আউটলেট থেকে এনে এখানে সরবরাহ করবে। আপনারা যখন যা চাইবেন তারা তার যোগান দেবে।

এর আগে, জেমকন গ্রুপের ভাইস চেয়ারম্যান ও যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ তার বক্তব্যে মীনা বাজারের আউটলেট চালু করার সুযোগ দেওয়ায় স্পিকারসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ দেন। মীনা বাজার নিত্যপণ্যের প্রতিষ্ঠিত সুপারশপ: স্পিকার

মীনা বাজার থেকে সংসদ সদস্যরা সর্বোচ্চ সেবা পাবেন বলে প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন, আপনাদের চাহিদা অনুযায়ী মাননীয় প্রধানমন্ত্রী ও স্পিকার মহোদয়ের আহবানে আপনাদের জন্য (সংসদ সদস্য) মীনা বাজারের একটি কর্নার শপ স্থাপন করা হয়েছে। আমাদের এখানে জায়গা করে দেওয়ার জন্য সকলকে ধন্যবাদ জানাই। আশা করি আপনারা চাহিদা অনুযায়ী নিত্যপণ্যের সব সেবা পাবেন। আপনাদের সবার ফিডব্যাকের ওপর নির্ভর করে আগামীতে আরও উন্নতি করতে পারবো। আপনাদের পাশে থাকতে পেরে মীনা বাজার ও জেমকন গ্রুপ খুবই আনন্দিত।

পিতা কাজী শাহেদ আহমেদ প্রতিষ্ঠিত মীনা বাজার ২০ বছর ধরে সেবা দিয়ে যাচ্ছে এবং ঢাকা শহরসহ অন্যান্য স্থানে তাদের আউটলেট রয়েছে বলে কাজী নাবিল উল্লেখ করেন।

গৃহায়ণ ও গণপূর্ত সচিব শহীদ উল্লা খন্দকার বলেন, সংসদ সদস্য ভবনের মধ্যে গ্রোসারি শপটি (মীনা বাজার) নতুন মাত্রা যোগ করবে। এখন থেকে নিত্যপণ্যের জন্য বাইরে যেতে হবে না।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, হুইপ ইকবালুর রহিম, সংসদ সদস্য ক্যাপ্টেন এবি তাজুল ইসলাম, সাগুফতা ইয়াসমিন, হারুনুর রশীদ, শওকত হাচানুর রহমান রিমন, শফিকুল ইসলাম শিমুল, সাইফুজ্জামান শিখর, উম্মে কুলসুম স্মৃতিসহ বেশ কয়েকজন সংসদ সদস্য, গৃহায়ণ ও গণপূর্ত এবং সংসদ সচিবালয়ের সচিবসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়া অনুষ্ঠানে জেমকন গ্রুপের পরিচালক কাজী ইনাম আহমেদ, অর্গানিকেয়ারের প্রতিষ্ঠাতা ও গ্রুপের পরিচালক ড. মালিহা মান্নান আহমেদ এবং মীনা বাজারের সিইও শাহীন খানসহ জেমকন গ্রুপ ও মীনা বাজারের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মীনা বাজারের নতুন এ আউটলেটটিতে চাল-ডাল থেকে শুরু করে সব ধরনের নিত্যপণ্য থাকবে। টাটকা ফলমূল ও শাক-সবজিও এই আউটলেটে পাওয়া যাবে। এখানে কেবল মাছ-মাংসসহ কয়েকটি ফ্রজেন ফুড থাকছে না। তবে, সেগুলো হোম ডেলিভারি সুযোগ থাকবে। কেউ অর্ডার করলে পার্শ্ববর্তী আউটলেট এগুলো সরবরাহ করবে।

মীনা বাজারের এই আউটলেটে জেমকন গ্রুপের আরেকটি উদ্যোগ মীনা সুইটস-এর একটি কর্নার রয়েছে। এখানে সব ধরণের মিষ্টি ও ব্রেডসহ ফাস্ট ফুড আইটেম পাওয়া যাবে। 

/ইএইচএস/এমএস/
সম্পর্কিত
স্মরণসভায় বক্তারা‘নিষ্ঠা ও প্রেরণার বাতিঘর কাজী শাহেদ আহমেদ’
একটি সবুজ ভবিষ্যতের স্বপ্ন দেখতেন কাজী শাহেদ আহমেদ
জেমকন সাহিত্য পুরস্কার পেলেন তিন সাহিত্যিক
সর্বশেষ খবর
ইটভাটার ধোঁয়ায় পুড়েছে অর্ধশতাধিক কৃষকের স্বপ্ন
ইটভাটার ধোঁয়ায় পুড়েছে অর্ধশতাধিক কৃষকের স্বপ্ন
টিভিতে আজকের খেলা (২১ এপ্রিল, ২০২৪)
টিভিতে আজকের খেলা (২১ এপ্রিল, ২০২৪)
বিএনপির কোনও নেতাকর্মীর বিরুদ্ধে রাজনৈতিক মামলা দেওয়া হয় না: পররাষ্ট্রমন্ত্রী
বিএনপির কোনও নেতাকর্মীর বিরুদ্ধে রাজনৈতিক মামলা দেওয়া হয় না: পররাষ্ট্রমন্ত্রী
গরমে সুপেয় পানি নিয়ে সাধারণ মানুষের পাশে পুলিশ
গরমে সুপেয় পানি নিয়ে সাধারণ মানুষের পাশে পুলিশ
সর্বাধিক পঠিত
দুর্নীতির অভিযোগ: সাবেক আইজিপি বেনজীরের পাল্টা চ্যালেঞ্জ
দুর্নীতির অভিযোগ: সাবেক আইজিপি বেনজীরের পাল্টা চ্যালেঞ্জ
সারা দেশে স্কুল-কলেজ-মাদ্রাসায় ছুটি ঘোষণা
সারা দেশে স্কুল-কলেজ-মাদ্রাসায় ছুটি ঘোষণা
সোনার দাম কমেছে, আজ থেকেই কার্যকর
সোনার দাম কমেছে, আজ থেকেই কার্যকর
মুখোমুখি ইরান-ইসরায়েল, পরীক্ষার মুখে মার্কিন সামরিক কৌশল
মুখোমুখি ইরান-ইসরায়েল, পরীক্ষার মুখে মার্কিন সামরিক কৌশল
দেশের ৯ অঞ্চলে তাপমাত্রা ৪০ ডিগ্রির বেশি, পারদ উঠতে পারে আরও
দেশের ৯ অঞ্চলে তাপমাত্রা ৪০ ডিগ্রির বেশি, পারদ উঠতে পারে আরও