X
শুক্রবার, ০৩ মে ২০২৪
২০ বৈশাখ ১৪৩১

যাত্রা শুরু করলো ‘ভিউজ বাংলাদেশ’

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২৯ ডিসেম্বর ২০২৩, ০১:৪৯আপডেট : ২৯ ডিসেম্বর ২০২৩, ০১:৪৯

‘প্রমোটিং পজিটিভ বাংলাদেশ’ স্লোগানে দেশের নতুন ধারার অনলাইন সংবাদমাধ্যম ‘ভিউজ বাংলাদেশ’-এর যাত্রা শুরু হলো। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) হোটেল সোনরগাঁওয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক ভিউজ বাংলাদেশের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

খবরের সঙ্গে খবরের বিশ্লেষণধর্মী দেশের প্রথম বাইলিঙ্গুয়াল ভিউজ পোর্টালে একই সঙ্গে বাংলা ও ইংরেজিতে কনটেন্ট আপলোড করা হয়। লেখক ও সাংবাদিক রাশেদ মেহেদীর সম্পাদনায় দেশের প্রথম ব্যতিক্রমী এই ভিউজ পোর্টালকে স্বাগত জানাতে সোনারগাঁও হোটেলে এসেছিলেন প্রথিতযশা শিক্ষাবিদ, অর্থনীতিবিদ, সাংবাদিক, কবি, সাহিত্যিক এবং ব্যাংকাররা।

উদ্বোধনী অনুষ্ঠানে ভিউজ বাংলাদেশে প্রতিনিধিত্বমূলক মতামতের প্রতিফলন ঘটবে বলে আশা প্রকাশ করেন প্রধান অতিথি আ আ ম স আরেফিন সিদ্দিক। তিনি বলেন, ‘ভিউজ বাংলাদেশ ইতিবাচক বাংলাদেশকে তুলে ধরার অঙ্গীকার করছে। বাংলাদেশে অনেক নেতিবাচক বিষয় আছে। কিন্তু আমরা ইতিবাচক বিষয় নিয়ে এগিয়ে যেতে চাই।’ স্বাধীনভাবে সত্যের কাছে দায়বদ্ধ থেকে ‘ভিউজ বাংলাদেশ’ খবর প্রচার করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জমান আহমদ বলেন, ‘এটি নতুন ধরনের সংবাদমাধ্যম। এখানে খবরের সঙ্গে মতামতগুলোও জানা যাবে। আমার কাছে গুরুত্বপূর্ণ হচ্ছে মানুষ।’ ভিউজ বাংলাদেশ দেশের সব মানুষের কথা তুলে ধরবে বলে আশা প্রকাশ করেন এ অর্থনীতিবিদ।

ভিউজ নেটওয়ার্কের চেয়ারম্যান শরীফা আক্তার বর্তমানে দেশের বাইরে অবস্থান করায় তার পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য পড়ে শোনানো হয়।  উপস্থিত সুধিজনেরা ভিউজ বাংলাদেশের অগ্রযাত্রায় শুভকামনা ব্যক্ত করে বক্তব্য রাখেন।

‘ভিউজ বাংলাদেশ’- এর সম্পাদক রাশেদ মেহেদী তার বক্তব্যে বলেন, ‘ক্লিকবেটের বাইরে সিরিয়াস কনটেন্ট তৈরি করার স্বপ্ন নিয়েই ভিউজ নেটওয়ার্কের যাত্রা শুরু। আমরা এমন সংবাদ দিতে চাই যা মানুষের কাজে লাগবে। আমরা আমাদের ভাবনাটা দায়িত্বশীলতার সঙ্গে তুলে ধরতে চাই। মতামতের জন্য সম্পাদক দায়ী নয়- আমরা এই মতবাদের সঙ্গে বিশ্বাসী নই। অবশ্যই মতামতের জন্য সম্পাদক দায়ী। সামাজিকমাধ্যমে যে কেউ মতামত দেয়, সেজন্য কোনও দায়িত্ব থাকে না। তাই আমাদের এখানে দায়িত্বের সঙ্গে মতামত প্রকাশিত হবে।’

উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষাবিদ আবুল কাসেম ফজলুল হক, এনবিআরের সাবেক চেয়ারম্যান ড. মোহাম্মদ আবদুল মজিদ, চিকিৎসক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক, গ্লোবাল টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ইশতিয়াক রেজা, লেখক ও বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক জিয়াউদ্দীন আহমেদ, দৈনিক সমকালের উপসম্পাদক মাহবুব আজিজ, সাংবাদিক মহসীন হাবিব, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) নাসিমুল গণি, কৃষি অর্থনীতিবিদ ড. জাহাঙ্গীর আলম, বৈশাখী টেলিভিশনের চেয়ারম্যান মুশফিক ইনাম, আলোকচিত্রী নাসির আলী মামুন, কবি মোহন রায়হান ও সাংবাদিক মধুসূদন মণ্ডল।

রাশেদ মেহেদীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ভিউজ বাংলাদেশের সহকারী সম্পাদক গিরীশ গৈরিক। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ভিউজ বাংলাদেশের ভিউজ ও বার্তা সম্পাদক মারিয়া সালাম।

/কেএইচটি/
সম্পর্কিত
মুক্ত গণমাধ্যম দিবসে প্রেস কাউন্সিলের চেয়ারম্যানসাংবাদিকরা স্বাধীনভাবে কাজ করছেন, ব্যতিক্রম থাকতেই পারে
অপতথ্য ও অর্ধসত্যের মাঝে মুক্ত গণমাধ্যমের চ্যালেঞ্জ
মুক্ত গণমাধ্যম দিবসের সভায় তথ্য প্রতিমন্ত্রীগণমাধ্যমের স্বাধীনতায় হস্তক্ষেপ নয়, উন্নয়নের অপপ্রচার করলে ব্যবস্থা
সর্বশেষ খবর
অবশেষে মোংলায় ঝরলো কাঙ্ক্ষিত বৃষ্টি
অবশেষে মোংলায় ঝরলো কাঙ্ক্ষিত বৃষ্টি
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
টি-টোয়েন্টি বিশ্বকাপের আম্পায়ার তালিকায় সৈকত
টি-টোয়েন্টি বিশ্বকাপের আম্পায়ার তালিকায় সৈকত
গাজায় পানিশূন্যতায় ভুগছেন দেড় লক্ষাধিক অন্তঃসত্ত্বা নারী
গাজায় পানিশূন্যতায় ভুগছেন দেড় লক্ষাধিক অন্তঃসত্ত্বা নারী
সর্বাধিক পঠিত
মুক্তি পেলেন মামুনুল হক
মুক্তি পেলেন মামুনুল হক
কুমিল্লায় বজ্রাঘাতে ৪ জনের মৃত্যু
কুমিল্লায় বজ্রাঘাতে ৪ জনের মৃত্যু
যশোরে আজ সর্বোচ্চ তাপমাত্রা
যশোরে আজ সর্বোচ্চ তাপমাত্রা
ব্যর্থতার অভিযোগে শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ
ব্যর্থতার অভিযোগে শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ
২৫ জেলার সব মাধ্যমিক স্কুল-কলেজ-মাদ্রাসা শনিবার বন্ধ
২৫ জেলার সব মাধ্যমিক স্কুল-কলেজ-মাদ্রাসা শনিবার বন্ধ