X
রবিবার, ১২ মে ২০২৪
২৯ বৈশাখ ১৪৩১

সাংবাদিক সাব্বিরের ওপর হামলায় বনানী থানায় মামলা

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২৪ মার্চ ২০২৪, ১৩:৪৩আপডেট : ২৪ মার্চ ২০২৪, ১৩:৪৩

দৈনিক সময়ের আলোর নিজস্ব প্রতিবেদক ও সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাবেক সভাপতি সাব্বির আহমেদের ওপর হামলার ঘটনায় রাজধানীর বনানী থানায় মামলা হয়েছে। শনিবার (২৩ মার্চ) সাংবাদিক সাব্বির আহমেদের স্ত্রী তাহিনা রাদিয়া সুলতানা বাদী হয়ে তিন জনের নাম উল্লেখসহ ১৩-১৪ জনকে অজ্ঞাত আসামি করে মামলাটি দায়ের করেন।

রবিবার (২৪ মার্চ) দুপুরে বাংলা ট্রিবিউনকে এ তথ্য জানান বনানী থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী শাহান হক। তিনি বলেন, ‘মামলায় যাদের অভিযুক্ত করা হয়েছে তাদের খোঁজে বের করে আইনের আওতায় আনতে আমরা কাজ করে যাচ্ছি।’

মামলায় এক নম্বর আসামি এসএম ইমরুল রুদ্র (২২)। তিনি তিতুমীর কলেজের আক্কাছুর রহমান আঁখি হলে থাকেন। হামলার ঘটনায় তাকে কলেজ ছাত্রলীগের সহ-সম্পাদক পদ থেকে ইতোমধ্যে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। অন্য দুই আসামি হলেন– সাইফুল নিজাম কায়সার (২৩) ও রাহুল (২২)। তারাও একই হলে থাকেন।

মামলার এজহারে বলা হয়েছে, সাব্বির আহমেদ সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির প্রাক্তন সভাপতি ও বর্তমানে দৈনিক সময়ের আলো পত্রিকায় স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত আছেন। তিতুমীর কলেজের বিভিন্ন অনিয়ম, দুর্নীতির সঙ্গে ছাত্রলীগের সম্পৃক্ততা নিয়ে প্রতিবেদন প্রকাশ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তুলে ধরায় আসামিরা সাব্বিরের ওপর ক্ষিপ্ত ছিল।

এজহারে আরও বলা হয়, শুক্রবার (২২ মার্চ) সন্ধ্যা ৭টার দিকে সাব্বির আহমেদে তিতুমীর কলেজে ইফতার শেষে বের হয়ে আসার সময় আক্কাছুর রহমান আঁখি হলের মূল ফটকের সামনে বটতলায় পৌঁছানো মাত্রই আসামিরা পূর্ব পরিকল্পিতভাবে লোহার রড, হকিস্টিক ও লাঠিসোঁটা নিয়ে তার পথরোধ করে অতর্কিতভাবে আক্রমণ করে। আসামি রুদ্র তার হাতে থাকা লোহার রড দিয়ে হত্যার উদ্দেশে তার মাথায় আঘাত করে গুরুত্বর জখম করে। সেই সঙ্গে হকিস্টিক দিয়ে পিঠের ডানপাশে আঘাত করে আসামি সাইফুল। এছাড়া অন্যান্য আসামিরা লাঠিসোঁটা দিয়ে ভুক্তভোগীকে এলোপাতাড়ি আঘাত করে। এতে সাব্বিরের হাতে, পায়ে, বুকে, পিঠে, কানে, ঠোঁটসহ শরীরের বিভিন্ন স্থানে জখম হয়।

এর আগে, শুক্রবার সন্ধ্যায় সাব্বির আহমেদের ওপর রড, লাঠিসোঁটা দিয়ে হামলা করে সরকারি তিতুমীর কলেজের ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে সাব্বির আহমেদ গুরুতর জখম হয়ে হাসপাতালে চিকিৎসা নেন।

এ ঘটনার পর শনিবার দুপুরে সাব্বির আহমেদের ওপর হামলার প্রতিবাদে তিতুমীর কলেজের মূল ফটকের সামনে মানববন্ধনের আয়োজন করে সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি (সতিকসাস)। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়নসহ বিভিন্ন সাংবাদিক নেতারা। এ সময় তারা এই হামলার ঘটনায় জড়িতের ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছেন এবং দ্রুত দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানান তারা।

/কেএইচ/আরকে/
সম্পর্কিত
যুবলীগ নেতাকে হত্যা: সাবেক ইউপি চেয়ারম্যানসহ ৯ জনের মৃত্যুদণ্ড
আত্মসমর্পণ করে জামিন পেলেন নাহিদ সুলতানা যুথী
আসামি ধরতে গিয়ে নারীর মাথায় পিস্তল ঠেকালেন ডিবি কর্মকর্তা
সর্বশেষ খবর
এসএসসিতে দেশসেরা যশোর বোর্ড
এসএসসিতে দেশসেরা যশোর বোর্ড
ইন্দোনেশিয়ায় আকস্মিক বন্যা ও ভূমিধসে নিহত ২৮
ইন্দোনেশিয়ায় আকস্মিক বন্যা ও ভূমিধসে নিহত ২৮
রাজশাহীর আম বাজারে আসার তারিখ নির্ধারণ
রাজশাহীর আম বাজারে আসার তারিখ নির্ধারণ
তারকাদের মা ভাবনা
মা দিবসতারকাদের মা ভাবনা
সর্বাধিক পঠিত
ইএফডিতে নজর দিয়ে হিরো হতে পারেন এনবিআরের চেয়ারম্যান
ইএফডিতে নজর দিয়ে হিরো হতে পারেন এনবিআরের চেয়ারম্যান
এসএসসি পরীক্ষার ফল জানা যাবে যেভাবে
এসএসসি পরীক্ষার ফল জানা যাবে যেভাবে
টাকা দিয়ে কেনা সনদের তালিকা পেয়েছি: ডিবি হারুন
টাকা দিয়ে কেনা সনদের তালিকা পেয়েছি: ডিবি হারুন
সোনার দাম আরও বাড়লো
সোনার দাম আরও বাড়লো
আজ বিশ্ব মা দিবস
আজ বিশ্ব মা দিবস