X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

মোরগের ডাকে বিরক্ত সাবেক সরকারি কর্মকর্তা!

জুবায়ের আহমেদ
২৬ মার্চ ২০২৪, ১৪:০৪আপডেট : ২৬ মার্চ ২০২৪, ১৮:৫০

মোরগের ডাকে বিরক্ত সাবেক এক সরকারি কর্মকর্তা। এ জন্য প্রতিবেশীর বাসায় লোক পাঠিয়ে মোরগ পালনে নিষেধ করেন, না মানলে পুলিশ পাঠানোর হুমকিও দিয়েছেন। রাজধানী আদাবরের বায়তুল আমান হাউজিং সোসাইটিতে বসবাসকারী অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব মাহবুব কবির মিলনের বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছে। এ বিষয়টি স্বীকার করে তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘বিষয়টা তেমন কিছু না। তারা যদি কথা না শোনেন তাহলে আমাকে পুলিশের আশ্রয় নিতে হবে।’

অভিযোগ জানিয়ে মাহবুব কবির মিলনের এক প্রতিবেশী বলেন, গত ১৮ মার্চ এক ব্যক্তি এসে বললেন, সচিব (মাহবুব কবির মিলন) আপনার নম্বর চেয়েছেন। আমি নম্বর না দিয়ে নিজেই তার কাছ থেকে উনার নম্বর নিয়ে ফোন দেই। তিনি বলেন, ছাদে কি মুরগির ফার্ম করছেন? আমি বলি, ফার্ম না, পাখির খাঁচা বানিয়েছিলাম, সেখানে পাখি নেই। আমার সন্তানরা গ্রাম থেকে পাঁচটা মুরগির বাচ্চা এনেছে, তার মধ্যে একটা মোরগ। তিনি উত্তর দেন, মোরগ ডাকাডাকি করলে তো এলাকাটা গ্রাম আর খ্যাত হয়ে গেলো! আমি তাকে বলি, এই এলাকায় অনেকেই মোরগ মুরগি পালন করে, আপনার বাসার সামনেও আছে। তিনি বলেন, আমি সবাইকে বলবো, এসব সরাতে হবে, তা না হলে পুলিশের আশ্রয় নেবো।

এ ঘটনার পর ওই প্রতিবেশী মোরগটি জবাই করেন। এর দুদিন পর মো. মাহবুব কবির মিলন আবারও ওই বাসায় লোক পাঠান বলে জানান ওই প্রতিবেশী।

আরেক প্রতিবেশী বলেন, তিনি বাসায় সোসাইটির লোক পাঠান। তারা বলে গেছেন, ছাদে কোনও মোরগ মুরগি পালা যাবে না। এগুলো সরাতে হবে।

প্রতিবেশীদের দাবি, নিজ জায়গায় মোরগ মুরগি পালতে সমস্যা কোথায়? কোথাও এরকম বিধিনিষেধ নাই। প্রধানমন্ত্রীও বাসাবাড়িতে ফাঁকা জায়গায় নিজ উদ্যোগে পশুপালন ও চাষাবাদে উৎসাহিত করেন। ঢাকা বলে কি এর ব্যতিক্রম হবে? এছাড়া এলাকার অন্যান্য প্রতিবেশীদেরও কিছু অভিযোগ আছে মাহবুব কবির মিলনের বিরুদ্ধে। এলাকায় কেউ কোনও সামাজিক অনুষ্ঠানের আয়োজন করলে তিনি পুলিশ পাঠিয়ে তা বন্ধ করে দেন বলে অভিযোগ কয়েকজন প্রতিবেশীরা।

অভিযোগের বিষয়ে মাহবুব কবির মিলন বলেন, ‘আমার অভিযোগটা ছিল মোরগ নিয়ে। শেষ রাতে নামাজের পর ঘুমানো যায় না। ভয়াবহ চিৎকার মোরগের। চারটা বাসায় মোরগ পালন করে, এসব মোরগ যদি একসঙ্গে ডাকতে থাকে তাহলে কী অবস্থা হতে পারে এই ঘনবসতিপূর্ণ এলাকায়? যারা পালেন, তারা ঢাকাকে গ্রাম মনে করেন কিনা! অভিযোগ জানানোর পর মোরগ পালা বন্ধ হয়েছে। এখন একটা বাড়িতে আছে মনে হয়।

পুলিশ পাঠানোর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘বিষয়টা তেমন কিছু না। তারা যদি কথা না শোনেন তাহলে আমাকে পুলিশের আশ্রয় নিতে হবে। সবাই মিলেই আমরা বসবাস করি। একে অপরের সুযোগ-সুবিধা দেখবে না? আমার আপত্তি ছিল মোরগ নিয়ে, মুরগি তো আর এভাবে ডাকে না।’

প্রসঙ্গত, মাহবুব কবির মিলন অবসরে যাওয়ার আগে সবশেষ রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের দায়িত্ব পালন করেন। এর আগে মাহবুব কবির মিলন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য এবং কিছু সময়ের জন্য সংস্থাটির ভারপ্রাপ্ত চেয়ারম্যানও ছিলেন।

 

/ইউআই/আরকে/ইউএস/
সম্পর্কিত
ইট-পাথরের নগরীতে একটুখানি প্রশান্তির খোঁজে
লাল কৃষ্ণচূড়া, বেগুনি জারুলে ছুঁয়ে যায় তপ্ত হৃদয়
খালি বাসায় ফ্যানে ঝুলছিল কিশোরী গৃহকর্মীর লাশ
সর্বশেষ খবর
উচ্চশিক্ষার সাম্প্রতিক প্রবণতা
উচ্চশিক্ষার সাম্প্রতিক প্রবণতা
জাপানে ৬.৫ মাত্রার ভূমিকম্প অনুভূত
জাপানে ৬.৫ মাত্রার ভূমিকম্প অনুভূত
মনোনয়নপত্র সংগ্রহ করলেন মোস্তাফিজুর রহমান মোস্তাক
ঝিনাইদহ-১ আসনে উপনির্বাচনমনোনয়নপত্র সংগ্রহ করলেন মোস্তাফিজুর রহমান মোস্তাক
‘ক্রিকেট বেসবলে পরিণত হচ্ছে’
‘ক্রিকেট বেসবলে পরিণত হচ্ছে’
সর্বাধিক পঠিত
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
কুষ্টিয়ায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
কুষ্টিয়ায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
দক্ষিণে ‘ডায়াবেটিক ধানের’ প্রথম চাষেই বাম্পার ফলন, বীজ পাবেন কই?
দক্ষিণে ‘ডায়াবেটিক ধানের’ প্রথম চাষেই বাম্পার ফলন, বীজ পাবেন কই?
আজকের আবহাওয়া: দুই বিভাগ ছাড়া কোথাও বৃষ্টির আভাস নেই
আজকের আবহাওয়া: দুই বিভাগ ছাড়া কোথাও বৃষ্টির আভাস নেই