পরোয়ানা ছাড়া গ্রেফতার নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৪১, জানুয়ারি ১৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৫৭, জানুয়ারি ১৯, ২০২০

স্বরাষ্ট্রমন্ত্রী-আসাদুজ্জামান-খাঁন-কামাল

 ‘ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী মাঠে কাজ করবে আইনশৃঙ্খলা বাহিনী। গ্রেফতারি পরোয়ানা ছাড়া কাউকেই গ্রেফতার করা যাবে না’ —বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রবিবার (১৯ জানুয়ারি) বিকেলে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সভায় মহাপুলিশ পরিদর্শক ড. জাবেদ পাটোয়ারি, বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল শাফিনুল ইসলাম, র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদসহ মন্ত্রণালয় ও আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিএনপির প্রার্থী ও নেতাকর্মীদের পুলিশি হয়রানি প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অহেতুক কোনও প্রার্থীকে আইনশৃঙ্খলা বাহিনী হয়রানি করবে না। গ্রেফতারি পরোয়ানা ছাড়া কাউকেই এই মুহূর্তে গ্রেফতার করা যাবে না বলেও জানান তিনি।

মন্ত্রী বলেন, এ নির্বাচনে কেউ পরিস্থিতি অস্থিতিশীল করতে পারবে না। সে সুযোগ কাউকে দেওয়া হবে না। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা গ্রেফতারি পরোয়ানা ছাড়া কাউকেই গ্রেফতার করবে না।

বৈঠকের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,  নির্বাচনের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়েই মূলত আলোচনা হয়েছে। এ বিষয়ে রাজধানীতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হচ্ছে। নজরদারি বাড়ানো হচ্ছে।

 

/এসআই/এমআর/

লাইভ

টপ