মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি হত্যাচেষ্টা: মূল আসামি নাজমুলসহ গ্রেফতার ৪

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:৪০, জানুয়ারি ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ০০:০৪, জানুয়ারি ২৩, ২০২০

সারোয়ার আলীমুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি সারওয়ার আলীকে হত্যাচেষ্টা মামলার মূল আসামি নাজমুলকে গাজীপুর থেকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন্স (পিবিআই) ঢাকা মেট্রোর (উত্তর) বিশেষ একটি টিম। এছাড়া ঘটনায় জড়িত আরও তিন জনকে দেশের বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করা হয়েছে। বুধবার (২২ জানুয়ারি) রাত দশটার দিকে গ্রেফতারের বিষয়টি জানিয়েছেন পিবিআই’র পুলিশ সুপার রেজাউল মাসুদ।

পিবিআই’র এই কর্মকর্তা আরও জানান, ‘গত কয়েক দিনে আসামিদের গ্রেফতারে আমাদের আলাদা তিনটি টিম কাজ করে। এরপর তাদের গ্রেফতার করা হয়েছে। এরমধ্য একজনকে বাগেরহাট থেকে গ্রেফতার করা হয়েছে।’ বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে বলেও তিনি উল্লেখ করেন।

উল্লেখ্য, গত ৫ জানুয়ারি রাত ১০টা ২০ মিনিটের দিকে ড. সারওয়ার আলীকে হত্যার উদ্দেশ্যে দুই দুষ্কৃতকারী তার উত্তরার বাসভবনে ঢোকে। সারওয়ার আলীকে তারা আঘাত করতে না পারলেও এ ঘটনায় আহত হয়েছেন তার স্ত্রী মাখদুমা নার্গিস, মেয়ে সায়মা আলী, জামাতা হুমায়ুন কবির ও দুই প্রতিবেশী। এ ঘটনায় গত ৬ জানুয়ারি সন্ধ্যায় দুজনের নাম উল্লেখসহ অজ্ঞাত পাঁচ জনকে আসামি করে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় মামলা করেন সারওয়ার আলী।

/আরজে/এমএনএইচ/এমওএফ/

লাইভ

টপ