‘শেখ হাসিনার সরকার পরিচালনায় ৮৫ শতাংশ মানুষ সন্তুষ্ট’

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৪:৪৭, জানুয়ারি ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:৪৯, জানুয়ারি ২৬, ২০২০

শেখ হাসিনার সরকার পরিচালনায় ৮৫ শতাংশ মানুষ সন্তুষ্ট বলে একটি জরিপের বরাত দিয়ে মন্তব্য করেছেন গবেষক ও অধ্যাপক ড. আবুল হাসনাৎ মিল্টন। রবিবার (২৬ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এই জরিপের তথ্য তুলে ধরেন।

জরিপের ফল তুলে ধরে হাসনাৎ মিল্টন জানান, দেশব্যাপী দৈবচয়ন পদ্ধতিতে ৮০৩৯ জন মোবাইল ব্যবহারকারীর মধ্যে পরিচালিত টেলিফোন জরিপে ৫৪২৯ জন ফোন গ্রহণ করেন। তাদের মধ্যে ২২৬৬ জন অর্থাৎ ৪১.৭ শতাংশ অংশগ্রহণকারী তাদের মতামত দিয়েছেন। মতামত প্রদানকারীদের মধ্যে ৮০ শতাংশ উত্তরদাতা সরকারের বর্তমান মেয়াদের প্রথম এক বছরকে আগের তুলনায় ভালো বলে উল্লেখ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার পরিচালনায় ৮৫ শতাংশ উত্তরদাতা সন্তোষ প্রকাশ করেন এবং তিন শতাংশ উত্তরদাতা অসন্তোষ প্রকাশ করেন।

তিনি আরও উল্লেখ করেন, গত ৭ জানুয়ারি প্রধানমন্ত্রীর প্রদত্ত ভাষণে দেশবাসীকে তার ওপরে আস্থা রাখতে বলার পরিপ্রেক্ষিতে ৮৬ শতাংশ উত্তরদাতা জানান, তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপরে আস্থা রাখেন। মাত্র তিন শতাংশ আস্থাহীনতার কথা বলেন এবং ১১ শতাংশ মতামত প্রকাশ করেননি।

জরিপে অংশগ্রহণকারীরা কার্যকরী মন্ত্রণালয় হিসেবে শিক্ষা মন্ত্রণালয়কে ৩০ শতাংশ, যোগাযোগ মন্ত্রণালয়কে ২৮ শতাংশ, তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়কে ১৬ শতাংশ কার্যকর হিসেবে বেছে নেন।

দক্ষতা ও সাফল্যের পরিপ্রেক্ষিতে প্রথম স্থানে আছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের (৩৬ শতাংশ) এবং দ্বিতীয় স্থানে আছেন শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি (২৯ শতাংশ)।

অংশগ্রহণকারীদের মধ্যে ৬৫ শতাংশ মানুষ বর্তমানে বিএনপিকে চায় না। আর বিএনপির কর্যক্রমে অসন্তুষ্ট ২৫ শতাংশ মানুষ।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন— রিসার্চ ইন্টারন্যাশনালের চিফ কোঅর্ডিনেটিং অফিসার ও গবেষক কাজী আহমদ পারভেজ প্রমুখ। 

/এইচএন/এপিএইচ/

লাইভ

টপ