দেশের উন্নয়নের জন্য মেধা ও যোগ্যতার সর্বোচ্চ ব্যবহারের আহ্বান শিক্ষামন্ত্রীর

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৩৩, জানুয়ারি ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৩৯, জানুয়ারি ২৭, ২০২০

এমআইএসটি’র এক কৃতী শিক্ষার্থীকে পদক পরিয়ে দিচ্ছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। (ছবি: আইএসপিআর এর সৌজন্যে)

দেশপ্রেম, সততা ও আন্তরিকতার সঙ্গে দেশের উন্নয়নের জন্য মেধা ও যোগ্যতার সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। রাজধানীর মিরপুর সেনানিবাসে মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির (এমআইএসটি) ১৮তম গ্র্যাজুয়েশন সেরিমনিতে প্রধান অতিথির বক্তব্যে সোমবার (২৭ জানুয়ারি) মন্ত্রী এ আহ্বান জানান। একইসঙ্গে লেখাপড়ার পাশাপাশি পিতা-মাতা, শিক্ষক এবং দেশের সাধারণ মানুষের প্রতি সহানুভূতিশীল হওয়ার জন্যও অনুরোধ করেন তিনি।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এমআইএসটির ১২টি বিভাগের শিক্ষার্থীদের সফলভাবে স্নাতক সম্পন্ন করার জন্য অভিনন্দন জানান ও কৃতি শিক্ষার্থীদের আরও সাফল্য কামনা করেন। পরে তিনি ডিগ্রি অর্জনকারী শিক্ষার্থীদের মধ্যে পদক ও সনদ বিতরণ করেন।

আইএসপিআর আরও জানায়, এ বছর এ প্রতিষ্ঠান থেকে গ্র্যাজুয়েশন শেষ করেছেন ৪৮১ জন শিক্ষার্থী। এরমধ্যে ৪১৮ জন বেসামরিক এবং ৬৩ জন সামরিক শিক্ষার্থী রয়েছে। কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিএ-৭৮৮৯ মেজর মো. জিয়াউল ইসলাম, ইঞ্জিনিয়ার্স কে ‘ওসমানী মেমোরিয়াল গোল্ড মেডেল’ দেওয়া হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, নৌবাহিনী প্রধান এ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরী, সহকারী বিমান বাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল মো. আবুল বাশার, লে. জেনারেল মো. মাহফুজুর রহমান, অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী, প্রতিরক্ষা সচিব জনাব আবদুল্লা আল মহসিন চৌধুরী, বিইউপির ভিসি মেজর জেনারেল ইমদাদ-উল-বারী এবং এমআইএসটি কমান্ড্যান্ট মেজর জেনারেল মো. অহিদুজ্জামান উপস্থিত ছিলেন।

 

/জেইউ/টিএন/

লাইভ

টপ