প্রখ্যাত আলেম আনোয়ার শাহ’র মৃত্যু, রাষ্ট্রপতির শোক

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০১:৪৪, জানুয়ারি ৩০, ২০২০ | সর্বশেষ আপডেট : ০২:০০, জানুয়ারি ৩০, ২০২০

আল্লামা আযহার আলী আনোয়ার শাহ

দেশের প্রখ্যাত আলেম আল্লামা আযহার আলী আনোয়ার শাহ (৭৪) ইন্তেকাল করেছেন। বুধবার বিকেলে ধানমণ্ডির ইবনে সিনা মেডিক্যাল কলেজ হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন মাওলানা ওয়ালিউল্লাহ আরমান। তার জানাজার নামাজ বৃহস্পতিবার  (৩০ জানুয়ারি) দুপুর ২টায় কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে। আনোয়ার শাহের মৃত্যুতে শোক  প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদসহ দেশের ধর্মীয় সংগঠন ও দলগুলো।

শোক বার্তায় রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, আল্লামা আযহার আলী আনোয়ার শাহের মৃত্যুতে দেশ একজন বিশিষ্ট আলেমকে হারালো। রাষ্ট্রপতি আনোয়ার শাহের রুহের মাগফিরাত কামনা করেন ও তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

আল্লামা আযহার আলী আনোয়ার শাহ কিশোরগঞ্জের ঐতিহাসিক শহীদী মসজিদের খতিব ছিলেন। এছাড়া, তিনি আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের সদস্য, বেফাকুল মাদারিসিল আরাবিয়া’র (বেফাক) সহ-সভাপতি, আল-জামিয়াতুল ইমদাদিয়া কিশোরগঞ্জের মুহতামিম হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আনোয়ার শাহের মৃত্যুতে শোক প্রকাশ করেছে খেলাফত মজলিস। দলটির আমির মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের এক বিবৃতিতে বলেন, আযহার আলী আনোয়ার শাহ একজন প্রথিতযশা হাদিস বিশারদ ও আলেমে দ্বীন ছিলেন। তার মৃত্যুতে সৃষ্ট শূন্যতা পূরণ হওয়ার নয়।

এছাড়া, জমিয়তে উলামায়ে ইসলামে ইসলামী যুব আন্দোলন, হেফাজতে খতমে নবুওয়ত বাংলাদেশ সহ বেশ কিছু সংগঠন শোক প্রকাশ করেছে।

 

/সিএ/এমআর/

লাইভ

টপ