গণপূর্ত ঠিকাদার সমিতির সভাপতি-সা. সম্পাদককে দুদকে তলব

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:৩৬, ফেব্রুয়ারি ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৩৭, ফেব্রুয়ারি ২০, ২০২০




 ঠিকাদার গোলাম কিবরিয়া শামীমের (জি কে শামীম) সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে গণপূর্ত ঠিকাদার সমিতির সভাপতি মুশফিকুর রহমান হান্নান ও সাধারণ সম্পাদক শাহে আলমকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ৩ মার্চ সকাল ১০টায় তাদের রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে। বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) মুশফিকুর রহমান হান্নান ও শাহে আলমকে তলব করে নোটিশ পাঠান সংস্থাটির পরিচালক সৈয়দ ইকবাল হোসেন। তলবের বিষয়টি দুদক পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য নিশ্চিত করেছেন।

দুদক সূত্র জানায়, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ঠিকাদার সিন্ডিকেটের সবচেয়ে প্রভাবশালী সদস্য জি কে শামীম কারাগারে আছেন। গত ২০ সেপ্টেম্বর নিকেতন এলাকা থেকে গ্রেফতার হন তিনি। ৩০ সেপ্টেম্বর জি কে শামীম ও তার সহযোগীদের সম্পদ অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক। ওইদিন থেকেই সংস্থার পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে পাঁচ সদস্যের অনুসন্ধান দল কাজ করছে।

২১ অক্টোবর শামীমের বিরুদ্ধে মামলা করেন দুদকের উপপরিচালক মোহাম্মদ সালাহউদ্দিন। আবেদনের পরিপ্রেক্ষিতে ২৭ অক্টোবর জি কে শামীমকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড মঞ্জুর করে ঢাকা মহানগর জ্যেষ্ঠ বিশেষ জজ আদালত। ৩ নভেম্বর কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে তাকে সেগুনবাগিচায় দুদক প্রধান কার্যালয়ে আনা হয়। ৭ নভেম্বর দুপুরে তাকে আদালতে পাঠানো হয়। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। ৭ দিনের রিমান্ডে নেওয়া হলেও জি কে শামীমকে পাঁচ দিন জিজ্ঞাসাবাদ করে দুদক।

জিজ্ঞাসাবাদে জি কে শামীম তার সিন্ডিকেটের সদস্যদের মধ্যে যাদের নাম প্রকাশ করেন তাদের মধ্যে গণপূর্ত ঠিকাদার সমিতির সভাপতি মুশফিকুর রহমান হান্নান ও সাধারণ সম্পাদক শাহে আলমের নাম আছে বলে জানান দুদকের এক কর্মকর্তা।

 

/ডিএস/টিটি/

লাইভ

টপ
X