ঢাবির হল বন্ধের বিষয়ে সভা ডেকেছে প্রশাসন

Send
ঢাবি প্রতিনিধি
প্রকাশিত : ২০:৩৪, মার্চ ১৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৩৭, মার্চ ১৮, ২০২০





ঢাবিকরোনা ভাইরাস প্রতিরোধের সচেতনতা হিসেবে এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সব হল বন্ধের বিষয়ে সভা ডেকেছে প্রশাসন। বৃহস্পতিবার (১৯ মার্চ) সন্ধ্যা ৭টায় প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হবে।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. গোলাম রব্বানী বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের হলগুলো বন্ধের বিষয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় একটি সভা ডাকা হয়েছে। সেখানে হল বন্ধের বিষয়ে সিদ্ধান্ত হবে।’
এর আগে গত ১৬ মার্চ বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা ১৮ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত ১১দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। এরমধ্যে অধিকাংশ শিক্ষার্থী বাড়ি চলে যাওয়ায় হলগুলো প্রায় ফাঁকা পড়ে আছে। তখন হলগুলোর বিষয়ে সুস্পষ্ট কোনও সিদ্ধান্ত জানানো হয়নি। তবে, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম চলমান থাকবে বলে জানায় কর্তৃপক্ষ। বুধবার সন্ধ্যায় জনসংযোগ দপ্তর থেকে একটি বিজ্ঞপ্তি পাঠিয়ে জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ দাপ্তরিক ও বিভিন্ন জরুরী সেবামূলক কাজে সীমিত সংখ্যক কর্মকর্তা ও কর্মচারী ছাড়া বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের নিজ বাড়ি বা বাসায় অবস্থান করে কাজ করার অনুমতি দেওয়া হয়েছে। তবে যেকোনও বিশেষ প্রয়োজনে সংশ্লিষ্ট ব্যক্তিরা কর্মস্থলে উপস্থিত হয়ে দায়িত্ব পালন করবেন। জরুরি প্রয়োজন ব্যতীত বহিরাগত কাউকে ক্যাম্পাসে প্রবেশ ও অবস্থান না করার জন্যও অনুরোধ জানানো হয়েছে।
ক্যাম্পাসে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা দিয়ে তা প্রক্টরিয়াল টিম ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাধ্যমে বাস্তবায়ন করা হচ্ছে, উল্লেখ করে প্রক্টর গোলাম রব্বানী জানান, ইতোমধ্যে ক্যাম্পাসে বহিরাগত প্রবেশ ঠেকাতে প্রক্টরিয়াল টিম কাজ করছে। কোনও বহিরাগত ক্যাম্পাসে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। এজন্য আমরা পুলিশের সহযোগিতা নিয়েছি।

/এনআই/

লাইভ

টপ