পুলিশ কর্মকর্তা পরিচয় দিয়ে কিনতেন টিকিট, তদবির করে ধরা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০০:৫০, মার্চ ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ০০:৫৫, মার্চ ২২, ২০২০

 দক্ষিণখান এলাকার যুবক আরিফুর জামান আরিফ (২৮)। অতিরিক্ত পুলিশ সুপার পরিচয় দিয়ে তিনি বাস ও ট্রেনের টিকিট কাটতেন। এছাড়া কেনাকাটা করতে গেলেও একই পরিচয় দিয়ে নিতেন বাড়তি সুবিধা ও বিভিন্ন ছাড়। তবে সম্প্রতি এই পরিচয় দিয়ে বিভিন্ন তদবিরের কাজে জড়িয়ে পড়াই হয় তার কাল। শুক্রবার (২০ মার্চ) রাতে এসব অভিযোগে দক্ষিণখানের আশকোনা পানির পাম্প এলাকার ৮৬৪ নম্বর বাসায় অভিযান চালিয়ে আরিফকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগের (ডিবি) সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের সদস্যরা।

আরিফ কুড়িগ্রামের খলিলগঞ্জের মাে. আব্দুল আজিজের ছেলে। বর্তমানে তিনি রাজধানীর আশকোনা পানির পাম্প এলাকায় থাকেন।

শনিবার (২১ মার্চ) সন্ধ্যায় গোয়েন্দা পুলিশের (ডিবি) সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) আশরাফউল্লাহ বাংলা ট্রিবিউনকে এসব তথ্য জানান।

গ্রেফতার আরিফের কাছ থেকে তিনটি মােবাইল ফোন, বিভিন্ন কোম্পানির ৪২টি সিম, রবি ও গ্রামীনফোন মােবাইল কোম্পানির ছবি সম্বলতি দুটি আইডিকার্ড উদ্ধারের কথা জানিয়েছেন এডিসি আশরাফউল্লাহ। এছাড়া বিভিন্ন কোম্পানির ব্যবহার হওয়া সিমের ৩০০টি বর্ধিত অংশও তার কাছ থেকে উদ্ধার করা হয়।

এডিসি আশরাফউল্লাহ বলেন, গ্রেফতার আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, সে অতিরিক্ত পুলিশ সুপার পরিচয় দিয়ে ট্রেন ও বাসের টিকিট সংগ্রহ করতো। এছাড়া বিভিন্ন দোকানে একই পরিচয় দিয়ে কেনাকাটা করে বাড়তি সুযোগ নিতো। সে আরও জানিয়েছে, একবার কুড়িগ্রাম যাওয়ার জন্য বাসের টিকিট না পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার পরিচয় দিয়ে সে টিকিট সংগ্রহ করেছিল। এরপর থেকেই সে এই পরিচয় দিয়ে বিভিন্ন সুযোগ নিতো। সম্প্রতি সে বিভিন্ন থানায় এবং ট্রাফিক পুলিশের কাছে এই পরিচয় দিয়ে অবৈধ সুবিধা নিতে শুরু করে। এরপরেই বিষয়টি ডিবি পুলিশের নজরে আসে।

গ্রেফতার আরিফুর জামানের বিরুদ্ধে দক্ষিণখান থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান এডিসি আশরাফউল্লাহ।

 

/এসজেএ/এনএল/টিটি/

লাইভ

টপ