দেশের বিভিন্ন স্থানে ঝড়ো হাওয়াসহ বৃষ্টির পূর্বাভাস

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০০:০৮, এপ্রিল ০৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ০০:১৮, এপ্রিল ০৩, ২০২০

বৃষ্টিগত কয়েকদিনের তাপদাহের কারণে আকাশে মেঘমালার সৃষ্টি হয়েছে। এরসঙ্গে সাগরের জ্বলীয়বাষ্প মিলেই বৃষ্টির সূত্রপাত। ফলে আগামী ২৪ ঘণ্টায় ঢাকা, খুলনা, রাজশাহী,  ময়মনসিংহ,  সিলেট ও চট্টগ্রাম বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও শিলা বৃষ্টিও হতে পারে। আজ রাত থেমে থেমে কয়েক দফা এই বৃষ্টি হতে পারে।

আজ বৃহস্পতিবার (২ এপ্রিলে)  বিকেলে হঠাৎ করেই আকাশ মেঘলা হয়ে যায়। এরপর শুরু হয় ঝড়োহাওয়াসহ বৃষ্টি।  এই বৃষ্টি স্থায়ী হয় সব মিলিয়ে আধা ঘণ্টা। এরপর থেমে গিয়ে আবারও ঝাঁঝালো রোদ ওঠে। কিন্তু আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী রাত ৯টার দিক আবারও শুরু হয় ঝড়ো হাওয়া আর বৃষ্টি। এই বৃষ্টি আজ রাতে আরও কয়েকবার হতে পারে। হতে পারে আগামীকাল বিকেলেও।

আবহাওয়াবিদ আব্দুর রহমান বলেন, গত কয়েকদিনের তাপদাহের কারণে আকাশে কিছুটা মেঘমালার সৃষ্টি হয়েছে। আজ রাতে আরও কয়েকবার এমন বৃষ্টি হতে পারে। তিনি বলেন, আগামীকাল বিকেলের দিকে আবারও এই ধরনের বৃষ্টি হতে পারে। এদিকে যেসব অঞ্চলে আজ তাপদাহ ছিল তা এই বৃষ্টিতে কমে আসবে।

আবহাওয়ার ২৪ ঘন্টার পূর্বাভাসে বলা হয়,  ঢাকা,  ময়মনসিংহ,  সিলেট ও চট্টগ্রাম বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও শিলা বৃষ্টিও হতে পারে। এছাড়া দেশের অন্য এলাকার আবহাওয়া শুষ্ক থাকবে।

তবে চট্টগ্রাম, বরিশাল, মাইজদীকোর্ট, রাংগামাটি, শ্রীমঙ্গল ও সৈয়দপুর অঞ্চলসহ রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে,  তা প্রশমিত হতে পারে।

 

/এসএনএস/এফএএন/

সম্পর্কিত

লাইভ

টপ