পাসের হারে এবারও সেরা রাজশাহী বোর্ড

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১২:৫৪, মে ৩১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:০৬, মে ৩১, ২০২০

রাজশাহী শিক্ষা বোর্ডএসএসসি পরীক্ষার ফলাফলে দেশের ৯টি সাধারণ শিক্ষা বোর্ডের মধ্যে পাসের হারের দিক থেকে এবারও সেরা হয়েছে রাজশাহী বোর্ড। এই বোর্ডে পাসের হার ৯০ দশমিক ৩৭ শতাংশ। যেখানে এবার এসএসসি ও সমমান পরীক্ষায় সারাদেশে গড় পাসের হার ৮২ দশমিক ৮৭ শতাংশ। গত বছরও রাজশাহী শিক্ষা বোর্ড পাসের হারে দেশসেরা হয়েছিল। গত বছর এই বোর্ডে পাসের হার ছিল ৯১ দশমিক ৬৪ শতাংশ।

রবিবার (৩১ মে) সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফল প্রকাশ করেন। পরে বেলা সোয়া ১১টায় সচিবালয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ফলাফলের বিস্তারিত তুলে ধরেন।

এবার রাজশাহী বোর্ড থেকে দুই লাখ ১৮৫ জন শিক্ষার্থী এসএসসিতে অংশ নিয়েছিল। এর মধ্যে পাস করেছে এক লাখ ৮০ হাজার ৯০২ জন শিক্ষার্থী।

অন্যান্য বোর্ডের মধ্যে ঢাকা বোর্ডে পাসের হার ৮২.৩৪ শতাংশ,  কুমিল্লা বোর্ডে ৮৫.২২ শতাংশ, যশোর বোর্ডে ৮৭.৩১ শতাংশ, চট্টগ্রাম বোর্ডে ৮৪.৭৫ শতাংশ, সিলেট বোর্ডে ৭৮.৭৯ শতাংশ, বরিশাল বোর্ডে ৭৯.৭০ শতাংশ, ময়মনসিংহ বোর্ডে ৮০ দশমিক ১৩ শতাংশ, দিনাজপুর বোর্ডে ৮২.৭৩ শতাংশ, মাদ্রাসা বোর্ডে ৮২.৫১ শতাংশ এবং কারিগরি বোর্ডে পাসের হার ৭২.৭০ শতাংশ।

আরও পড়ুন...

যেভাবে এসএসসি ও সমমানের ফল জানা যাবে

এসএসসির ফল প্রকাশ, পাসের হার ৮২.৮৭ শতাংশ

পাসের হারে এগিয়ে মেয়েরা

/এসএমএ/আইএ/এমএমজে/

সম্পর্কিত

লাইভ

টপ