অসহায় মানুষদের জন্য রাব্বানীর ফ্রি মেডিক্যাল ক্যাম্প

Send
ঢাবি প্রতিনিধি
প্রকাশিত : ২২:৪৩, জুলাই ০৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:৩৭, জুলাই ০৯, ২০২০

রাব্বানীর উদ্যোগে ফ্রি মেডিক্যাল ক্যাম্প করোনাকালে রাজধানীতে ফ্রি মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করে অসহায় গরীব মানুষদের সেবা দিচ্ছেন ডাকসুর সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। 'দেশরত্ন শেখ হাসিনার ভালোবাসার উপহার' ব্যানারে বুধবার (৮ জুলাই) বিকালে  মহাখালীর টেমোর মোড় এলাকায় সাততলা বস্তিতে তার এই কর্মসূচি পালিত হয়।

মেডিক্যাল ক্যাম্প কর্মসূচিতে ৩ জন ডাক্তার, ৫ জন সহকারী, ও ২০ জনের স্বেচ্ছাসেবক এর সমন্বিত প্রয়াসে ৫০০ শতাধিক মানুষকে সেবা প্রদান করা হয় বলে জানা যায়।

কর্মসূচিতে গরিব মানুষদের প্রয়োজনীয় পথ্য, খাবার স্যালাইন, ভিটামিন সি, ডি ও ক্যালসিয়াম, জিংক সমৃদ্ধ ট্যাবলেট এবং ১০ টি করে সার্জিক্যাল মাস্ক প্রদান করা হয়েছে।

গোলাম রাব্বানী বাংলা ট্রিবিউন কে বলেন,  ‘করোনা প্রাদুর্ভাবের এই দুর্যোগকালীন সময়ে মানুষের সাধারণ চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে, চিকিৎসা নিতে গিয়ে যথেষ্ট ভোগান্তির শিকার হচ্ছে। তাই চিকিৎসা সেবা সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতেই এই ফ্রি মেডিক্যাল ক্যাম্প এর উদ্যোগ। ঢাকা বিশ্ববিদ্যালয় ও মহাখালী বস্তি এলাকায় দুটি ক্যাম্প করা হয়েছে। পর্যায়ক্রমে অন্যান্য স্থানেও দেশরত্ন শেখ হাসিনার ভালোবাসার উপহার হিসেবে এই মেডিকেল ক্যাম্প সেবা দেবে। পর্যায়ক্রমে ঢাকা শহরের অন্যান্য স্থানে এবং সারাদেশে এই মেডিকেল ক্যাম্প করব।’

তার এই কর্মসূচি গত ৩ জুলাই শুরু করা হয়। এর আগেও তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় অসহায় মানুষদের মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচি পালন করেছেন।

 

/এসআইআর/এএইচ/ এফএএন

সম্পর্কিত

লাইভ

টপ