৩৭ গরু নিয়ে পদ্মায় ভাসছিলেন ২৫ বেপারি, ৯৯৯ এ ফোনের পর উদ্ধার

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৫:৩৪, জুলাই ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:৪৯, জুলাই ২৭, ২০২০

জরুরি সেবা ৯৯৯

জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন পেয়ে মাঝ পদ্মায় বিকল হওয়া একটি ট্রলার উদ্ধার করেছে মুন্সীগঞ্জের মাওয়া ফাঁড়ির নৌপুলিশ। ট্রলারে ২৫ জন বেপারি ও ৩৭টি গরু ছিল। 

সোমবার (২৭ জুলাই) দুপুরে বাংলাদেশ পুলিশের টিঅ্যান্ডআইএম বিভাগের ৯৯৯ এর অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ তবারক উল্লাহ বাংলা ট্রিবিউনকে এই তথ্য জানান।

তিনি জানান, রবিবার বিকালে ৯৯৯ নম্বরে এক বেপারীর ফোনের ভিত্তিতে নৌপুলিশ ট্রলারটি উদ্ধার করে।

জাতীয় জরুরি সেবার পরিদর্শক আনোয়ার সাত্তার জানান, রবিবার বিকাল সাড়ে ৪টায় বাংলাদেশ পুলিশ পরিচালিত ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’-এ হালিম নামের একজন কলার ফোন করেন।

হালিম জানান, তিনি একজন গরু ব্যবসায়ী। তিনিসহ আরও ২৫-২৬ জন গরু ব্যবসায়ী ৩৭টি গরু নিয়ে ঢাকার গাবতলীর উদ্দেশে একটি ট্রলারে করে রওনা দিয়েছিলেন। মুন্সীগঞ্জের লৌহজং থানাধীন পদ্মা সেতুর কাছাকাছি আসার পর তাদের ট্রলারের পাখা ভেঙে যায়। দুর্যোগপূর্ণ আবহাওয়ায় ঢেউয়ের তোড়ে তাদের বিকল ট্রলারটি নদীতে ভাসছে। তাদের উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানান।

ফোন পাওয়ার পর নৌপুলিশ হেড কোয়ার্টার কন্ট্রোল রুম ও মাওয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জের সঙ্গে কথা বলিয়ে দেয়। সংবাদ পেয়ে মাওয়া নৌপুলিশ ফাঁড়ির একটি উদ্ধারকারী দল বোট নিয়ে ঘটনাস্থলে রওনা দেয়। পরে উদ্ধারকারী দলের এটিএসআই মাহবুব জানান, তারা ঘটনাস্থলে পৌঁছে বিকল ট্রলারটি উদ্ধার করে তীরে নিয়ে আসেন। ট্রলারটিতে থাকা গরু ব্যবসায়ী ও গরুগুলোর কোনও ক্ষতি হয়নি। পরে ট্রলারটি নতুন  পাখা লাগিয়ে গাবতলীর উদ্দেশে রওনা দেয়।

/এআরআর/এসটি/এমএমজে/

লাইভ

টপ