সুপ্রিম কোর্ট খোলার বিষয়ে ফুলকোর্ট সভা ৬ আগস্ট

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১২:০৩, আগস্ট ০৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:১৯, আগস্ট ০৪, ২০২০

সুপ্রিম কোর্টকরোনা পরিস্থিতির মাঝেও সুপ্রিম কোর্ট খোলার বিষয়ে আলোচনা করতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আপিল ও হাইকোর্ট  উভয় বিভাগের বিচারপতিদের অংশগ্রহণে আগামী ৬ আগস্ট ফুলকোর্ট সভা ডেকেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

মঙ্গলবার (৪ আগস্ট) সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল আলী আকবর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

এতে বলা হয়েছে, ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশ সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিদের অংশগ্রহণে আগামী ৬ আগস্ট বিকাল ৩টায় ফুলকোর্ট সভা অনুষ্ঠিত হবে। সভার আলোচ্যসূচির বিষয়ে বলা হয়েছে, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির অনুরোধের পরিপ্রেক্ষিতে শারীরিক উপস্থিতিতে সুপ্রিম কোর্টের বিচারকার্যক্রম পরিচালনা প্রসঙ্গে। সুপ্রিম কোর্টে ২০২০ সালের বার্ষিক অবকাশকালীন ছুটি হ্রাস/বাতিলকরণ প্রসঙ্গে। করোনাকালে ২৬ মার্চের পর দফায় দফায় সাধারণ ছুটিরও মেয়াদ বাড়ানো হয়।
সর্বশেষ গত ১৬ মে দেওয়া এক বিজ্ঞপ্তিতে সাধারণ ছুটির মেয়াদ ৩০ মে পর্যন্ত বাড়ানো হয়। তবে সরকার ৩০ মে’র পর সাধারণ ছুটি আর না বাড়ালেও আদালত অঙ্গনে নিয়মিত কার্যক্রমের পরিবর্তে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ভার্চুয়াল বিচার কাজ অব্যাহত থাকবে জানিয়ে বিজ্ঞপ্তি জারি করে সুপ্রিম কোর্ট প্রশাসন।
এদিকে, ৮ জুলাই সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির পক্ষ থেকে  প্রধান বিচারপতি বরাবরে একটি চিঠি পাঠানো হয়। যাতে বলা হয়, স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে অনতিবিলম্বে নিয়মিত আদালত চালুর পক্ষে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যকরী কমিটি অভিমত প্রকাশ করেছে।

/বিআই/এসটি/এমএমজে/

সম্পর্কিত

লাইভ

টপ