কক্সবাজারে আটক সিফাত ও শিপ্রার নিঃশর্ত মুক্তি চায় সহপাঠীরা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৩:৫৯, আগস্ট ০৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:৫৯, আগস্ট ০৬, ২০২০

শিক্ষার্থীদের মানববন্ধনকক্সবাজারের মেরিন ড্রাইভে পুলিশের গুলিতে নিহত মেজর সিনহা রাশেদ খানের সঙ্গে তথ্যচিত্র নির্মাণ কাজে অংশ নেওয়া স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড মিডিয়া বিভাগের শিক্ষার্থী সিফাত ও শিপ্রার নিঃশর্ত মুক্তি চায় তার সহপাঠীরা।

বৃহস্পতিবার (৬ আগস্ট) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড মিডিয়া বিভাগের শিক্ষার্থীরা মানববন্ধন থেকে এই দাবি জানায়। 

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ৩১ জুলাই কক্সবাজারের মেরিন ড্রাইভে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মেজর সিনহা রাশেদ খান একটি বিচ্ছিন্ন ঘটনায় নির্মমভাবে খুন হন। তথ্যচিত্র নির্মাণের কাজে সেখানে তার সঙ্গে অবস্থান করছিলেন ফিল্ম অ্যান্ড মিডিয়া বিভাগের শিক্ষার্থী ও ফ্রিল্যান্স চিত্রগ্রাহক সাহেদুল ইসলাম সিফাত এবং নির্মাতা শিপ্রা রানী দেবনাথ। তাদেরকে ঘটনার সঙ্গে সম্পৃক্ত করে আটক করা হয়। এমতবস্থায় সহকর্মী ও সহপাঠী হিসেবে আমরা তাদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন ও শঙ্কিত।

শিক্ষার্থীদের মানববন্ধন

এসময় তাদের ৪ দফা দাবি তুলে ধরে বলেন, শিপ্রা ও সিফাতের সার্বিক নিরাপত্তা ও নিঃশর্ত মুক্তি দিতে হবে, মেজর সিনহা হত্যার সুষ্ঠু তদন্ত ও শিক্ষার্থীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে, আটককৃত শিক্ষার্থী ও তাদের পরিবারের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে, আটককৃত শিক্ষার্থী ও তাদের পরিবারের সদস্যদের মানসিক প্রহসন থেকে মুক্তি দিতে হবে।

 

 

 

/এসও/এসটি/

লাইভ

টপ