বৈরুতের বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের জন্য খাদ্য ও চিকিৎসা সামগ্রী পাঠিয়েছে বাংলাদেশ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০১:০১, আগস্ট ১০, ২০২০ | সর্বশেষ আপডেট : ০১:০৫, আগস্ট ১০, ২০২০

লেবাননের বৈরুতে ৪ আগস্টের ভয়াবহ বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের সাহায্যে ১২ টন খাদ্য, চিকিৎসা সামগ্রী এবং খুচরা যন্ত্রাংশ নিয়ে ঢাকা ছেড়েছে বিমানবাহিনীর একটি পরিবহন বিমান। রবিবার (৯ আগস্ট) বিমান বাহিনীর সি-১৩০জে পরিবহন বিমানটি ঢাকা ত্যাগ করে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, বাংলাদেশ সরকারের দ্রুত মানবিক ও ত্রাণ সহায়তা পাঠানোর সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমান আনুমানিক ২ টন চিকিৎসা সামগ্রী, ৮ টন জরুরি খাদ্য সামগ্রী এবং ২ টন খুচরা যন্ত্রাংশ নিয়ে রবিবার (৯ আগস্ট) লেবাননের রাজধানী বৈরুতের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে।

বাংলাদেশ বিমান বাহিনীর ১২ সদস্যের এয়ার ক্রুর সমন্বয়ে গঠিত এই মিশনের নেতৃত্বে রয়েছেন গ্রুপ ক্যাপ্টেন শান্তনু চৌধুরী । মিশন সম্পন্ন করার জন্য বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত তাদের প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন।

বৈরুতে দুর্ঘটনা কবলিত প্রবাসী বাংলাদেশি, স্থানীয় জনগণ ও জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে নিয়োজিত বাংলাদেশ নৌবাহিনীর সদস্যদের সহায়তা প্রদানের জন্য জরুরি চিকিৎসা সামগ্রীসহ একজন চিকিৎসক এবং সেখানে অবস্থানরত নৌবাহিনীর জাহাজের বাস্তব অবস্থা নিরূপণের জন্য রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মোজাম্মেল হকের নেতৃত্বে ৪ সদস্যের একটি দল এই বিমানের মাধ্যমে লেবাননে পাঠানো হয়। ফিরতি পথে বিমানটি কিছু প্রবাসী বাংলাদেশি নাগরিককে দেশে ফিরিয়ে আনবে। সি-১৩০জে পরিবহন বিমানটি আগামী ১২ আগস্ট দেশে ফিরে আসার কথা রয়েছে।

 

 

/জেইউ/এএইচ/

লাইভ

টপ