গ্রিসে প্রবাসী বাংলাদেশিদের জন্য প্রশিক্ষণ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:২০, আগস্ট ১৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:২১, আগস্ট ১৩, ২০২০

গ্রিসে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের মধ্যে যারা বৈধ এবং বর্তমানে কর্মহীন আছেন,দক্ষতা অর্জনের লক্ষ্যে তাদের জন্য প্রশিক্ষণের উদ্যোগ নিয়েছে এথেন্সে অবস্থিত বাংলাদেশ দূতাবাস।

গ্রিসে বসবাসরত বাংলাদেশিদেরকে বিনা খরচে রন্ধন শিল্পের ওপর মৌলিক প্রশিক্ষণ দেওয়ার জন্য বুধবার (১২ আগস্ট) বাংলাদেশ দূতাবাস এবং গ্রিসের একটি শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়।

এ সময় গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন এবং ইয়েক ডেলটার  পরিচালক ড. কন্সত্যানতিনোস কিউসিস ও দূতাবাসের শ্রম কাউন্সিলর ড. সৈয়দা ফারহানা নূর চৌধুরী উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) এক  সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘প্রবাসী বাংলাদেশিদের রন্ধন শিল্পের ওপর আরও দক্ষ করার লক্ষ্যে এই প্রথম কোনও দূতাবাস এ ধরনের উদ্যোগ গ্রহণ করলো। প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠানটি প্রশিক্ষণপ্রাপ্ত এই বাংলাদেশিদের জন্য  কর্মসংস্থানের ব্যবস্থাও করবে।’

‘আগ্রহী প্রবাসীদের এই প্রশিক্ষণ গ্রহণের জন্য দূতাবাসের ফরম পূরণপূর্বক আবেদন করতে হবে। শুধুমাত্র আগ্রহী এবং যথাযথ শর্তাবলী পূরণে সক্ষম প্রার্থীদের এই বিশেষ প্রশিক্ষণের জন্য নির্বাচন করা হবে।  অদূর ভবিষ্যতে প্রবাসীরা রন্ধন শিল্পের ওপর এই প্রশিক্ষণ নিয়ে আরও দক্ষ হয়ে দেশের অর্থনীতিতে অগ্রণী ভূমিকা রাখবে ও বৈধ পথে রেমিট্যান্স পাঠাতে আরও উৎসাহিত হবে বলে দূতাবাস আশা করে।’

 

 

/এসএসজেড/এপিএইচ/

সম্পর্কিত

লাইভ

টপ