ইতালিতে জাতীয় শোক দিবস পালিত

Send
ইসমাইল হোসেন স্বপন, ইতালি
প্রকাশিত : ১৯:২৯, আগস্ট ১৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৪১, আগস্ট ১৯, ২০২০

ইতালিতে জাতীয় শোক দিবসের আয়োজনে প্রবাসীরাহাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে ইতালিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ ও দোয়ার আয়োজন করা হয়। বলোনিয়া বাংলাদেশ আওয়ামী লীগ এই উদ্যোগ নিয়েছে। 
গত ১৫ আগস্ট অনুষ্ঠানের শুরুতে জাতীয় পতাকা উত্তোলনের পাশাপাশি বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয়।
বক্তারা বলেন, ‘বাংলাদেশ ও বঙ্গবন্ধু একইসূত্রে গাঁথা। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ জন্ম হতো না। সদ্য স্বাধীন হওয়া দেশকে নিজের স্বপ্নের মতো করে গড়ে তুলতে বঙ্গবন্ধু সব ধরনের পদক্ষেপ নিয়েছিলেন। কিন্তু ১৫ আগস্ট ঘাতক চক্রের বুলেটের নিষ্ঠুর আঘাতে জাতি হারায় ইতিহাসের এই মহামানবকে। থমকে যায় সোনার বাংলাদেশ গড়ার সব পদক্ষেপ। এখন তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার সেই স্বপ্নকে বাস্তবায়ন করে একটি সুখী-সমৃদ্ধ দেশ নির্মাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।’
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বলোনীয়া আওয়ামী লীগের জাবির হোসেন মুসা, আমিনুল ইসলাম নান্নু, আনোয়ার হোসেন, আলী আকবর শিকদার, আমির হোসেন, আসাদুজ্জামান, রফিকুল ইসলাম সরদার, সালাম হোসেন, আরাফাত হোসেন কাজী, এনামুল হকটিটু খালাসী, ইসাহাক, খোকন বেপারী, সুমন, আহসান ফকির, ফরিদ, কালাম হাওলাদার, অপু কস্তা, আবুল হোসেন তপাদার, আজম খালাসী, আক্তার হোসেনসহ অনেকে।

/এনসি/জেএইচ/

লাইভ

টপ
X