লেবানন থেকে ফেরত আসা ৩২ জন কারাগারে

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৫৬, সেপ্টেম্বর ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:৫৬, সেপ্টেম্বর ২৮, ২০২০

পুলিশ ভ্যান (ফাইল ছবি)লেবানন থেকে ফেরত আসা ৩২ জনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। তাদের মধ্যে দুই নারীও রয়েছেন। সোমবার (২৮ সেপ্টম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী শুনানি শেষে এ আদেশ দেন। 

আদালতের সংশ্লিষ্ট থানার ননজিআর শাখার সাধারণ নিবন্ধন কর্মকর্তা সফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, তুরাগ থানার মামলায় তদন্ত কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক মোহাইমিনুর রহমান মামলার সুষ্ঠু তদন্তের প্রয়োজনে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদন গ্রহণ করে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। 

উল্লেখ্য, গত ১১ সেপ্টেম্বর লেবানন থেকে দেশে আসার পর করোনা নেগেটিভ সার্টিফিকেট না থাকায় ৩২ জন প্রবাসীকে উত্তরা দিয়া বাড়িতে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়। কোয়ারেন্টিন শেষ হওয়া পর তাদের আজ আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

লেবাননে আর্থিক মন্দা দেখা দেওয়ায় অনেকেই সীমান্ত পাড়ি দিয়ে ইউরোপের দেশগুলোতে যাওয়ার চেষ্টা চালান। লেবানন থেকে ফেরত আসা ৩২ জনই ইউরোপে যাওয়ার চেষ্টা করে সিরিয়া সীমান্তে ধরা পড়েন। এরপর সিরিয়ার কারাগারে পাঠানো হয় তাদের। তবে করোনা পরিস্থিতির কারণে সিরিয়া তাদের বেশিদিন কারাগারে না রেখে জাতিসংঘের শরণার্থী সংস্থা ইউএনএইচসিআরের ক্যাম্পে হস্তান্তর করে। অন্যদিকে সিরিয়ার বিমানবন্দর বন্ধ থাকায় লেবানন থেকেই বাংলাদেশে ফেরত পাঠানো হয় তাদের।

আরও পড়ুন- 

লেবাননফেরত ৩২ প্রবাসীর ভাগ্যেও কি জেল! 

প্রতারণার শিকার ভিয়েতনাম ফেরত প্রবাসী কর্মীরা আটক

প্রতারণার শিকার ভিয়েতনাম ফেরত ১০৬ জনের ভাগ্যে কী ঘটবে

 

 

/টিএইচ/এফএস/

লাইভ

টপ
X