জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন শিক্ষামন্ত্রী, জানাবেন গুরুত্বপূর্ণ তথ্য

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:১৪, সেপ্টেম্বর ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:১৫, সেপ্টেম্বর ২৮, ২০২০

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকরোনা সংক্রমণের কারণে ছয় মাসেরও বেশি সময় ধরে বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান। স্থগিত এইচএসসি পরীক্ষাও। কবে খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান আর কবেই বা এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে তা নিয়ে রয়েছে আগ্রহ। শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও কতদিন বাড়বে কিংবা বাড়বে কিনা এসব নিয়ে চলছে আলোচনা। এমন পরিস্থিতিতে সংবাদ সম্মেলন করার সিদ্ধান্ত নিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি আগামী বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে সংবাদ সম্মেলন করবেন। মত বিনিময় করবেন গণমাধ্যমকর্মীদের সঙ্গে। শিক্ষা সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য তুলে ধরতে প্রতি মাসেই এমন আয়োজন করার পরিকল্পনা করেছেন মন্ত্রী। মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।
তিনি জানান, করোনাকালে অনলাইন শিক্ষা ব্যবস্থা নিয়ে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময় করবেন। গণমাধ্যম কর্মীদের প্রশ্নের জবাব দেবেন এবং সাংবাদিকদের মতামত জানবেন শিক্ষামন্ত্রী। মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, করোনাকালের শিক্ষা ব্যবস্থায় যেসব বিষয় খুব বেশি জরুরি, সেসব বিষয় নিয়ে আলোচনা করতে চান মন্ত্রী।

আবুল খায়ের জানান, করোনাকালের শিক্ষা ব্যবস্থায় যেসব বিষয় খুব বেশি জরুরি, সেসব বিষয় নিয়ে আলোচনা করতে চান মন্ত্রী।  এ ধরনের আয়োজন শিক্ষামন্ত্রী মাসে অন্তত একবার করতে চান। এতে গণমাধ্যমের সঙ্গে শিক্ষা সংক্রান্ত যেসব বিষয় উপস্থাপন করার প্রয়োজন এবং গণমাধ্যম কর্মীদের জানার বিষয়ে কথা বলবেন মন্ত্রী।  
মতবিনিময় সভায় করোনাকালে অনলাইন শিক্ষা নিয়ে মূল আলোচনা করবেন শিক্ষামন্ত্রী। এতে উঠে আসবে করোনাকালে শিক্ষাপ্রতিষ্ঠানের টিউশন ফি, অনলাইনে শিক্ষার্থীর পরীক্ষা ও মূল্যায়ন, সংসদ টিভির শ্রেণি পাঠদানসহ এবং সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময় করবেন শিক্ষামন্ত্রী। এছাড়া সাংবাদিকদের পক্ষ থেকে যেসব বিষয় উঠে আসবে তা নিয়ে অভিমত তুলে ধরবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানো, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার বিষয়টি নিয়ে আলোচনা উঠতে পারে। এইচএসসি পরীক্ষা কবে নাগাদ অনুষ্ঠিত হতে পারে সেসব বিষয় উঠে আসবে মত বিনিময় সভায়।

/এসএমএ/এমআর/

লাইভ

টপ