বাংলাদেশ গণিত অলিম্পিয়াড দলকে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর শুভেচ্ছা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:৪৭, সেপ্টেম্বর ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৫২, সেপ্টেম্বর ২৮, ২০২০

৬১তম আন্তর্জাতিক গণিত অলিম্পিয়াডে (আইওএম) বাংলাদেশ গণিত অলিম্পিয়াড দল দক্ষিণ এশিয়ায় শ্রেষ্ঠত্ব অর্জন করায় ও পদক জয়ে অভিনন্দন জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলম। সোমবার (২৮ সেপ্টেম্বর) তিনি তার ফেসবুক আইডি থেকে বিজয়ীদের অভিনন্দন জানান।

প্রসঙ্গত, রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ থেকে ভার্চুয়ালি অনুষ্ঠিত ৬১তম আইএমওতে বাংলাদেশ ১টি রুপার পদক ও ৫টি ব্রোঞ্জপদক পেয়েছে। মোট ১১৮ নম্বর পেয়ে ১০৭টি দেশের মধ্যে ৩৮তম স্থান অধিকার করেছে বাংলাদেশ।রবিবার (২৭ সেপ্টেম্বর) আন্তর্জাতিক গণিত অলিম্পিয়াডের ওয়েবসাইটে পুরস্কার বিজয়ীদের নামের তালিকা প্রকাশ করা হয়।
একমাত্র রুপার পদকটি পেয়েছে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের শিক্ষার্থী আহমেদ ইত্তিহাদ। ২ নম্বরের জন্য সোনার পদক হাতছাড়া হয় তার। তার প্রাপ্ত নম্বর ২৯।
বাংলাদেশ দলের অন্য ৫ সদস্য এসওএস হারম্যান মেইনার কলেজের ছাত্র এম আহসান-আল-মাহীর (নম্বর পেয়েছে ২০), ময়মনসিংহের আনন্দ মোহন কলেজের মো. মারুফ হাসান রুবাব (১৯), কুষ্টিয়া জিলা স্কুলের আদনান সাদিক (১৮), নটরডেম কলেজের রাইয়্যান জামিল (১৬) ও ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজের সৌমিত্র দাস (১৬) পেয়েছে ব্রোঞ্জ পদক। 

/এইচএএইচ/এফএএন/

লাইভ

টপ