আরও ২৫ জনের মৃত্যু

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:২৯, অক্টোবর ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৪০, অক্টোবর ২৯, ২০২০

করোনাভাইরাস

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২৫ জনের মৃত্যু হয়েছে। সরকারি হিসাব মতে, করোনায় এখন পর্যন্ত মোট মারা গেলেন পাঁচ হাজার ৮৮৬ জন। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৬৮১ জন। এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা চার লাখ চার হাজার ৭৬০ জন। এই সময়ে সুস্থ হয়েছেন এক হাজার ৫৪৮ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হলেন তিনি লাখ ২১ হাজার ২৮১ জন।
বৃহস্পতিবার (২৯ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৭৮ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তে হার ১৭ দশমিক ৫২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৯ দশমিক ৩৮ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৬ জন আর নারী ৯ জন। এখন পর্যন্ত পুরুষ মারা গেছেন চার হাজার ৫২৯ জন এবং নারী মারা গেছেন এক হাজার ৩৫৭ জন। শতকরা হিসেবে পুরুষ ৭৭ দশমিক ৯৫ শতাংশ আর নারী ২৩ দশমিক শূন্য পাঁচ শতাংশ।

বয়স বিবেচনায় মারা যাওয়াদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছেন দুই জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিন জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে নয় জন এবং ষাটোর্ধ্ব রয়েছেন ১১ জন।

মৃত ২৫ জনের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২৪ জন আর বাড়িতে মারা গেছেন একজন।

স্বাস্থ্য অধিদফতরের বিভাগভিত্তিক মৃত্যু বিশ্লেষণে দেখা গেছে, ঢাকা বিভাগে মারা গেছেন ১৫ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচ জন, সিলেট বিভাগে তিন জন আর বরিশাল ও ময়মনসিংহ বিভাগে মারা গেছেন এক জন করে।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া এক হাজার ৫৪৮ জনের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন এক হাজার ১৩৮ জন, চট্টগ্রাম বিভাগে ১৯৪ জন, রংপুর বিভাগে ৪১ জন, খুলনা বিভাগে ২৭ জন, বরিশাল বিভাগে ১৮ জন, রাজশাহী বিভাগে ৭৯ জন, সিলেট বিভাগে ৪৬ জন এবং ময়মনসিংহ বিভাগে রয়েছেন পাঁচ জন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৮২৮ জন আর ছাড়া পেয়েছেন ৬৪৬ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন পাঁচ লাখ ৫৩ হাজার ২৫৩ জন আর ছাড়া পেয়েছেন পাঁচ লাখ ১৩ হাজার ৬৩৮ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩৯ হাজার ৬১৫ জন।

অপরদিকে, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে যুক্ত হয়েছেন ১৫১ জন আর ছাড়া পেয়েছেন ১৪৫ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন ৮৫ হাজার ৭৮৪ জন আর ছাড়া পেয়েছেন ৭৩ হাজার ৭৩৩ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৫১ জন।

/জেএ/এএইচ/এমওএফ/

লাইভ

টপ