কোভিড মোকাবিলায় ইমাম ও খতিবদের ভূমিকা রাখতে হবে: মন্ত্রিপরিষদ সচিব

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৫৮, অক্টোবর ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:০০, অক্টোবর ২৯, ২০২০

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম (ফাইল ছবি)

কোভিড-১৯ পরিস্থিতিতে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের ইমাম ও খতিব সাহেবদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘কীভাবে কোভিড সৃষ্ট এই ক্ষয়ক্ষতি থেকে নিজেদের রক্ষা করা যায়, এ বিষয়ে সচেতনতা তৈরি করতে হবে। বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর কাছে ইসলাম ধর্মকে শ্রেষ্ঠ ও পরিপূর্ণ দ্বীন হিসেবে প্রতিষ্ঠিত করে গেছেন।’

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরস এর গভর্নর শায়খ আল্লামা খন্দকার গোলাম মাওলা নকশেবন্দী, আলহাজ মিজবাহুর রহমান চৌধুরী উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) ইসলামিক ফাউন্ডেশনের  সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পক্ষকালব্যাপী অন্যান্য অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে—  ১৫ দিনব্যাপী ওয়াজ ও মিলাদ মাহফিল।  বাংলাদেশ বেতারের সঙ্গে যৌথ প্রযোজনায় সপ্তাহব্যাপী সেমিনার, স্কুল, কলেজ, আলিয়া ও কওমি মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়ের  ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে ইসলামি সাংস্কৃতিক প্রতিযোগিতা, কিরাআত মাহফিল, হামদ-না’ত ও স্বরচিত কবিতা পাঠের আসর, জাতীয় দৈনিক পত্রিকায় বিশেষ ক্রোড়পত্র প্রকাশ, ‘পবিত্র ঈদে মিলাদুন্নবী সা. স্মরণিকা’ প্রকাশ।  ৩০ অক্টোবর শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদসহ দেশের সব মসজিদে দোয়া ও মুনাজাত, মাসব্যাপী ৩৫% কমিশনে ইসলামিক ফাউন্ডেশনের বই বিক্রয় ও গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি কমপ্লেক্সে পবিত্র কোরআনখানি ও দোয়া মাহফিলের আয়োজন। এছাড়া ইসলামিক ফাউন্ডেশনের সব বিভাগীয় ও জেলা কার্যালয়, ৫০টি ইসলামিক মিশন ও ৭টি ইমাম প্রশিক্ষণ অ্যাকাডেমিতে বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।

 

/এসআই/এপিএইচ/

লাইভ

টপ