X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

বিজয় শোভাযাত্রার কারণে জনদুর্ভোগে ওবায়দুল কাদেরের দুঃখ প্রকাশ

বাংলা ট্রিবিউন রিপোর্ট
১৮ ডিসেম্বর ২০২১, ২১:৫৯আপডেট : ১৮ ডিসেম্বর ২০২১, ২২:০১

বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে রাজধানীতে আওয়ামী লীগের বিজয় শোভাযাত্রার কারণে যানজট সৃষ্টি হওয়ায় দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার (১৮ ডিসেম্বর) দলের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য রয়েছে।

বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, ‘লাখো মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে গণজোয়ার সৃষ্টি হওয়ায় রাজধানীর বিভিন্ন স্থানে যানচলাচলে সাময়িক বিঘ্ন সৃষ্টি হয়েছে। অনাকাঙ্ক্ষিত যানজট সৃষ্টি হওয়ায় আওয়ামী লীগ আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছে।’

একইসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অগ্রসরমান উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে চলমান সংগ্রামকে এগিয়ে নিতে অতীতের মতো আওয়ামী লীগের প্রতি আস্থা ও সমর্থন অব্যাহত রাখতে দেশের সব জনগণের প্রতি আহ্বান জানান দলটির সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদেরের মতে, “গণমানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে দুপুর থেকেই মিছিলের নগরীতে পরিণত হয় ঢাকা। ঢাকা মহানগরের অলি-গলি ও সড়ক-মহাসড়ক ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগানে প্রকম্পিত হয়ে ওঠে। রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর নেতা-কর্মী এবং সর্বস্তরের জনগণ মহান মুক্তিযুদ্ধে বিজয়ের সুবর্ণজয়ন্তী’র বাঁধভাঙা আবেগ ও উচ্ছ্বাস নিয়ে শোভাযাত্রায় অংশগ্রহণ করেন। দেশপ্রেমের বহ্নিশিখায় উদ্ভাসিত, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চিরঞ্জীব আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত লাখো নর-নারী, ছাত্র-যুবক ও শ্রমিক-জনতার পদভারে মুখরিত হয়ে ওঠে রাজপথ। ঢাকা মহানগরীর সর্বস্তরের জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের ফলে ‘বিজয় শোভাযাত্রা’ এক মহা শোভাযাত্রায় পরিণত হয়।”

সেতুমন্ত্রীর দৃষ্টিতে, ‘আওয়ামী লীগ আয়োজিত শোভাযাত্রায় লাখো মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে দেশের জনগণ উন্নয়ন-অগ্রগতি ও সমৃদ্ধির অন্তর্নিহিত শক্তি সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার প্রতি পুনরায় অকুণ্ঠ সমর্থন ও সংহতি প্রকাশ করেছে। একইসঙ্গে মহা শোভাযাত্রা থেকে দেশের জনগণ বাংলাদেশ ও শেখ হাসিনাবিরোধী সকল ষড়যন্ত্র মোকাবিলার দৃঢ় প্রত্যয় পুনর্ব্যক্ত করেছে।’

শান্তিপূর্ণ, উৎসবমুখর পরিবেশে সুশৃঙ্খলভাবে ঐতিহাসিক শোভাযাত্রাটি সফল করতে দায়িত্বশীল ভূমিকা রাখায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর সকল পর্যায়ের নেতা-কর্মী, সর্বস্তরের জনগণ এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী সকল বাহিনী ও সংস্থার সদস্যদের ধন্যবাদ জানান সড়ক পরিবহনমন্ত্রী।

যদিও অসুস্থতার কারণে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন থাকায় বিজয় শোভাযাত্রায় অংশ নিতে পারেনি ওবায়দুল কাদের।

বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে আজ রাজধানীতে বিজয় শোভাযাত্রা করে আওয়ামী লীগ। সোহরাওয়ার্দী উদ্যান সংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের ফটকের সামনে থেকে শুরু হয়ে এটি ধানমন্ডির ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধুর ঐতিহাসিক বাড়ির সামনে গিয়ে শেষ হয়। বিকাল সাড়ে ৩টার পর শুরু হওয়া এই শোভাযাত্রায় যোগ দিতে দুপুর ১২টার পর থেকে সোহরাওয়ার্দী উদ্যানের সামনে জড়ো হয় আওয়ামী লীগ এবং এর সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা। তাদের সমাগমের কারণে সায়েন্স ল্যাব থেকে মৎস্য ভবন সড়কের উভয় পাশের যানচলাচল বন্ধ করে দেওয়া হয়। যার প্রভাব পুরো রাজধানীতে ছড়িয়ে পড়ে। এতে সাধারণ মানুষকে দুর্ভোগ পোহাতে হয়েছে। 

/পিএইচসি/জেএইচ/
সম্পর্কিত
‘বিএনপির ঝাঁকুনি হলো বার বার পরাজয়ের ঝাঁকুনি’
উপজেলা নির্বাচন: জেলা-উপজেলায় আ.লীগের সম্মেলন বন্ধ
সার্বিক অগ্রগতির পথে প্রধান বাধা বিএনপি: ওবায়দুল কাদের
সর্বশেষ খবর
মিয়ানমার থেকে দেশে ফিরছেন দেড় শতাধিক বাংলাদেশি
মিয়ানমার থেকে দেশে ফিরছেন দেড় শতাধিক বাংলাদেশি
কক্সবাজার-চট্টগ্রাম রেললাইনে ট্রেনের বগি লাইনচ্যুত
কক্সবাজার-চট্টগ্রাম রেললাইনে ট্রেনের বগি লাইনচ্যুত
ইউক্রেনের ড্রোন হামলায় রাশিয়ার জ্বালানি স্থাপনায় আগুন
ইউক্রেনের ড্রোন হামলায় রাশিয়ার জ্বালানি স্থাপনায় আগুন
আজকের আবহাওয়া: কোথায় কেমন গরম পড়বে
আজকের আবহাওয়া: কোথায় কেমন গরম পড়বে
সর্বাধিক পঠিত
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
হংকং ও সিঙ্গাপুরে নিষিদ্ধ হলো ভারতের কয়েকটি মসলা
হংকং ও সিঙ্গাপুরে নিষিদ্ধ হলো ভারতের কয়েকটি মসলা