X
সোমবার, ২০ মে ২০২৪
৬ জ্যৈষ্ঠ ১৪৩১

জাহাঙ্গীর আলমের বিষয়ে মাথা ঘামাচ্ছে না আ.লীগ: মায়া

বাংলা ট্রিবিউন রিপোর্ট
০২ মে ২০২৩, ১৬:০১আপডেট : ০২ মে ২০২৩, ১৬:৩৫

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে দলের সমন্বয়ক টিমের প্রধান মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, ‘আওয়ামী লীগ জাহাঙ্গীর আলমের বিষয়ে মাথা ঘামাচ্ছে না।’ মঙ্গলবার (২ মে) দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের সমন্বয় টিমের বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

বৈঠক সূত্রমতে, জাহাঙ্গীর আলমের মনোনয়ন বাতিল হওয়ায় আপিল করতে পারেন। তবে তাকে দলীয় সিদ্ধান্ত মেনে নৌকার প্রার্থী আজমত উল্লা খানের পক্ষে কাজ করতে বলা হচ্ছে। এটি না করে আওয়ামী লীগের প্রার্থীর বিরুদ্ধে কাজ করলে দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হতে পারে জাহাঙ্গীরকে। সেটিও বৈঠকের আলোচনায় উঠে এসেছে। এছাড়া জাহাঙ্গীর আলমকে ডেকে আওয়ামী লীগের পক্ষ থেকে কিছু বলা হবে না বলেও জানিয়েছে বৈঠক সূত্র।

এর আগে সোমবার (১ মে) গাজীপুরে মে দিবসের এক সভায় আওয়ামী লীগের সমন্বয়ক টিমের সদস্য দলের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন বলেছিলেন, জাহাঙ্গীর আলম যদি নৌকার পক্ষে কাজ না করে, তৃণমূলের আকাঙ্ক্ষা অনুযায়ী শেখ হাসিনা তাকে আজীবন বহিষ্কার করতে পারেন। তিনি নৌকাকে সমর্থন না করলে জামায়াত-বিএনপির ষড়যন্ত্রকারীদের এজেন্ডা বাস্তবায়ন করবে বলে আমি মনে করি।

২০২১ সালের সেপ্টেম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও নিজ জেলার কয়েকজন গুরুত্বপূর্ণ নেতাকে নিয়ে গাজীপুর সিটির তৎকালীন মেয়র জাহাঙ্গীর আলমের বিতর্কিত বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এর জেরে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে বহিষ্কার করা হয় তাকে। পরে আওয়ামী লীগ থেকে বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়। ২০১৮ সালের নির্বাচনে নৌকার টিকিটে নির্বাচিত হওয়া জাহাঙ্গীর আলম মেয়র পদ থেকেও সাময়িক বরখাস্ত হন। সেই আদেশ এখনও প্রত্যাহার হয়নি।

এবার গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে নৌকার টিকিট পেয়েছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লা খান। তিনি গাজীপুর সিটি করপোরেশন গঠন হওয়ার পর প্রথম নির্বাচনে (২০১৩ সাল) আওয়ামী লীগের মেয়র প্রার্থী হয়েছিলেন। ওই নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে আলোচনায় আসেন জাহাঙ্গীর আলম। তখন নির্বাচনে জয়লাভ করেন বিএনপির (প্রয়াত) নেতা এম এ মান্নান।

এবারের নির্বাচনেও দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়া জাহাঙ্গীর আলমের মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন। তবে তার মা জায়েদা খাতুনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

এদিন আজমত উল্লা খানের আওয়ামী লীগের সমন্বয়ক টিমের প্রধান মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, ২৫ মে গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন। জাতীয় নির্বাচনের আগে এই নির্বাচন দেশবাসীর জন্য, আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। নির্বাচন সুষ্ঠু অবাধ হওয়ার জন্য সবার ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে, সেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে আজ।

তিনি আরও বলেন, গাজীপুরের ভোটার সংখ্যা প্রায় ১২ লাখের কাছাকাছি, ৯টি থানা, ৪৮০টি ভোটকেন্দ্র, ৫৭টি ওয়ার্ড। একটা বিশাল এলাকা। নির্বাচন সুষ্ঠু ও অবাধ করতে গেলে বিশাল কর্মী বাহিনী দরকার। তাই আমরা গাজীপুরের সর্বস্তরের জনগণ, আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, মুক্তিযোদ্ধা, স্বাধীনতার পক্ষের সব মানুষকে ঐক্যবদ্ধ করে এই নির্বাচনে জয়লাভ করতে চাই। ভোটের মধ্য দিয়ে আমরা জয়লাভ করতে চাই৷ সন্ত্রাস, অগ্নিসংযোগ, আগুন সন্ত্রাসের মধ্য দিয়ে কেউ যেন নির্বাচনে অরাজকতা তৈরি করতে না পারে তার জন্য আমাদের কর্মীদের সতর্ক থাকতে হবে।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, নির্বাচন পরিচালনার জন্য সেখানে আমাদের একটি কেন্দ্রীয় কার্যালয় থাকবে। সেখান থেকে আমরা এটা নির্বাচন পরিচালনা করবো। নির্বাচন পরিচালনার জন্য থানাভিত্তিক কমিটি হবে আমাদের। সেন্টারভিত্তিক কমিটিও হবে। এবার স্তরে স্তরে আমরা কমিটিগুলো সাজাবো। ৪৮০টি ভোটকেন্দ্রের মধ্যে বেশিরভাগ কমিটি হয়ে গেছে। আগামী ৯ তারিখের আগে নির্বাচনের সব কাজ আমরা শেষ করতে পারবো বলে আশা করছি। প্রত্যেকে যেন ভোট দিতে পারে সেই ব্যবস্থাই আমরা করতে চাই। আশা করি আমাদের নৌকার বিজয় হবে।

গাজীপুরে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আজমত উল্লা খানের নির্বাচনি কাজ করতে ২৮ সদস্যদের টিম গঠন করা হয়েছে। এই টিমের প্রধান করা হয়েছে দলের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে। টিমের সমন্বয়ক দলের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ও উপদেষ্টা হিসেবে রয়েছেন গাজীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আ ক ম মোজাম্মেল হক। টিমের বাকি সদস্যরাও দলের সভাপতিমণ্ডলী ও সম্পাদকমণ্ডলীর সদস্য এবং নির্বাহী সদস্য। তারা আজকের বৈঠকে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন- 

মেয়র জাহাঙ্গীরকে বরখাস্তের বৈধতা বিষয়ে রায়ের তারিখ পেছালো

স্বতন্ত্র প্রার্থী হওয়ার ইঙ্গিত দিলেন জাহাঙ্গীর আলম

মন্ত্রণালয় থেকে ভুয়া চিঠি দিয়ে আমাকে বরখাস্ত করে: জাহাঙ্গীর

জাহাঙ্গীরের মনোনয়নপত্র বাতিল, মায়ের বৈধ

মনোনয়ন বাতিলের পর জাহাঙ্গীর বললেন, ‘ইসি পক্ষপাতিত্ব করেছে’

আচরণবিধি লঙ্ঘন: আজমত উল্লাকে শোকজ

/এমআরএস/এফএস/এমওএফ/
সম্পর্কিত
গত দুই নির্বাচনে ‘কামডা’ আমরাই কইরা দিছিলাম: জাহাঙ্গীর আলম
গাজীপুর থেকে এমপি হতে চান জাহাঙ্গীর আলম
আবারও ক্ষমা পেলেন জাহাঙ্গীর আলম
সর্বশেষ খবর
ইরানের প্রেসিডেন্ট-পররাষ্ট্রমন্ত্রীসহ অন্যদের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোক
ইরানের প্রেসিডেন্ট-পররাষ্ট্রমন্ত্রীসহ অন্যদের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোক
‘লক্ষাধিক টাকার ঘড়ি-সানগ্লাস পরে রিকশাচালকদের কষ্ট কী করে বুঝবেন’
‘লক্ষাধিক টাকার ঘড়ি-সানগ্লাস পরে রিকশাচালকদের কষ্ট কী করে বুঝবেন’
নিয়মিত অধিনায়ককে বিশ্রামে রেখে প্রোটিয়াদের মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ 
নিয়মিত অধিনায়ককে বিশ্রামে রেখে প্রোটিয়াদের মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ 
রিকশা ও অটোরিকশার সমাধান হতে হবে বাংলাদেশি মডেলেই
রিকশা ও অটোরিকশার সমাধান হতে হবে বাংলাদেশি মডেলেই
সর্বাধিক পঠিত
শনিবার ক্লাস চলবে ডাবল শিফটের স্কুলে
শনিবার ক্লাস চলবে ডাবল শিফটের স্কুলে
রাইসির হেলিকপ্টারের অবস্থান ‘শনাক্ত’, সুসংবাদের প্রত্যাশা
রাইসির হেলিকপ্টারের অবস্থান ‘শনাক্ত’, সুসংবাদের প্রত্যাশা
নতুন বাণিজ্য সচিবের দায়িত্ব গ্রহণ
নতুন বাণিজ্য সচিবের দায়িত্ব গ্রহণ
হামজার পর দিয়াবাতেকে বাংলাদেশ দলে খেলানোর প্রক্রিয়া শুরু
হামজার পর দিয়াবাতেকে বাংলাদেশ দলে খেলানোর প্রক্রিয়া শুরু
ঋণ খেলাপের দায়ে স্ত্রী-ছেলেসহ স্টিল মিল মালিকের কারাদণ্ড
ঋণ খেলাপের দায়ে স্ত্রী-ছেলেসহ স্টিল মিল মালিকের কারাদণ্ড