X
শুক্রবার, ০৩ মে ২০২৪
২০ বৈশাখ ১৪৩১

শেষ মুহূর্তে ঘোড়ায় চড়ে নির্বাচনি প্রচারণা করলেন সাঈদ খোকন

আতিক হাসান শুভ, পুরান ঢাকা
০৫ জানুয়ারি ২০২৪, ০৩:৪৩আপডেট : ০৫ জানুয়ারি ২০২৪, ০৩:৪৩

শেষ মুহূর্তের প্রচারণায় তুঙ্গে ছিল ঢাকা-৬ এর ভোটের মাঠ। পুরান ঢাকার এই আসনের পাড়া-মহল্লা, সড়কে গণসংযোগ ও মিছিলে মুখরিত ছিল শেষ দিনের প্রচার-প্রচারণা। ভোটারদের দ্বারে দ্বারে বিভিন্ন দলের প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকদের গণসংযোগ, মিছিল ও মিটিং করতে দেখা যায়। তবে ব্যতিক্রমী আয়োজনে ঘোড়ার গাড়ির বহর নিয়ে বর্ণাঢ্য মিছিল করে নৌকার প্রার্থী সাঈদ খোকন সকলের নজর কেড়েছেন।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সারা দিন ঢাকা-৬ আসনে প্রচারণা চালান নৌকা প্রতীকের প্রার্থী সাঈদ খোকন। বংশাল, নবাবপুর রোড, ধোলাইখাল, কাগজিটোলা, সূত্রাপুর, লক্ষ্মীবাজারসহ সংসদীয় আসনের বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন তিনি। বিকালে সূত্রাপুর কমিউনিটি সেন্টার হতে বংশাল রোড পর্যন্ত এক বিশাল বর্ণাঢ্য মিছিল করেন। মিছিলটির প্রথম ভাগে ঘোড়ার পিঠে চড়ে নির্বাচনের প্রচারণা করতে দেখা যায় তাকে। সাথে ছিল পুরান ঢাকার ঐতিহ্যবাহী ঘোড়ার গাড়ির বহর।

সূত্রাপুরের বাসিন্দা আব্দুল্লাহ বলেন, ‘শেষ দিনের প্রচারণায় নৌকার পক্ষে যে বর্ণাঢ্য মিছিল বের করেছেন সাবেক মেয়র সাঈদ খোকন ও তার সমর্থকরা তা আসলেই দৃষ্টি আকর্ষণ করেছে সবার। তবে আমি মনে করি নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শেষ করে বিজয়ী প্রার্থী দলমত নির্বিশেষে ঢাকা-৬ আসন তথা পুরান ঢাকার উন্নয়ন করবেন।’

এ সময় সাঈদ খোকন বলেন , ‘ঢাকা-৬ আসনে আমি বিজয়ের ব্যাপারে সর্বোচ্চ আশাবাদী। জনগণ আমাকে তাদের প্রতিনিধি হিসেবে নির্বাচিত করবে। জনগণের প্রতি আহ্বান রইল, তারা যেন ভোটে অংশগ্রহণ করে নিজেদের পছন্দের প্রার্থীকে ভোট দেয়।’

তিনি আরও বলেন, ‘জনগণের প্রতি একটাই আহ্বান তারা যেন পুরান ঢাকার এই আসনের উন্নয়নে আমাকে ভোট দিয়ে কাজ করার সুযোগ দেন। আমি সকল প্রতিদ্বন্দ্বীকেই শক্ত প্রতিদ্বন্দ্বী মনে করি।’

সাঈদ খোকন ছাড়াও আসনটিতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ন্যাশনাল পিপলস পার্টির আবু হামিদুর রেজা খান ভাসানী, জাতীয় পার্টির (জেপি) সৈয়দ নাজমুল হুদা, জাকের পার্টির তরিকুল ইসলাম, গণফ্রন্টের আমিনুল ইসলাম সরকার, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের আকতার হোসেন ও তৃণমূল বিএনপির কাজী সিরাজুল ইসলাম।

এই আসনে নৌকা প্রতীকের প্রার্থী সাঈদ খোকন ও লাঙ্গল প্রতীকের প্রার্থী কাজী ফিরোজ রশীদের মধ্যে শক্ত লড়াইয়ের আভাস দিচ্ছিলেন ভোটাররা। কিন্তু গত ১৭ ডিসেম্বর রাজধানীর সেগুনবাগিচায় অবস্থিত ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয় থেকে কাজী ফিরোজ রশীদ মনোনয়ন প্রত্যাহারের পর এখন এককভাবে জয়ের পথে এগিয়ে আছেন সাঈদ খোকন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বাকি আর মাত্র ২ দিন। শেষ মূহূর্তের প্রচারণায় উত্তাপ ছিল ঢাকা-৬ সংসদীয় আসনের পুরান ঢাকার পাড়া-মহল্লায়। ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে নানান প্রতিশ্রুতি দিয়েছেন প্রার্থীরা। ৭ জানুয়ারি নির্ভয়ে কেন্দ্রে গিয়ে নিজেদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে ভোটারদের প্রতি আহ্বান জানান প্রার্থীরা।

ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনি প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ৭ জানুয়ারি হবে দ্বাদশ সংসদ নির্বাচনের ভোট গ্রহণ।

/কেএইচটি/
সম্পর্কিত
পরাজয় ঢাকতে অভিযোগ তুলছে বিএনপিনির্বাচনে অংশ নিতে জাপার ওপর চাপ ছিল: জি এম কাদের
বংশালে ছাদ থেকে পড়ে শিশুর মৃত্যু
শনিবার জাতীয় পার্টির বর্ধিত সভানির্বাচনের সময় জাপায় কী হয়েছিল, জানাবেন জিএম কাদের
সর্বশেষ খবর
রেল ও সড়ক বিটের রিপোর্টারদের সংগঠনের নতুন কমিটি
রেল ও সড়ক বিটের রিপোর্টারদের সংগঠনের নতুন কমিটি
কঙ্গোর বাস্তুচ্যুত শিবিরে হামলা, নিহত ৯
কঙ্গোর বাস্তুচ্যুত শিবিরে হামলা, নিহত ৯
প্রতীক বরাদ্দের আগেই পোস্টার ও প্রচারণা
প্রতীক বরাদ্দের আগেই পোস্টার ও প্রচারণা
বিসিএসে সফলতায় এগিয়ে বিজ্ঞানের শিক্ষার্থীরা
বিসিএসে সফলতায় এগিয়ে বিজ্ঞানের শিক্ষার্থীরা
সর্বাধিক পঠিত
মুক্তি পেলেন মামুনুল হক
মুক্তি পেলেন মামুনুল হক
যশোরে আজ সর্বোচ্চ তাপমাত্রা
যশোরে আজ সর্বোচ্চ তাপমাত্রা
২৫ জেলার সব মাধ্যমিক স্কুল-কলেজ-মাদ্রাসা শনিবার বন্ধ
২৫ জেলার সব মাধ্যমিক স্কুল-কলেজ-মাদ্রাসা শনিবার বন্ধ
কেমন থাকবে আগামী কয়েকদিনের আবহাওয়া?
কেমন থাকবে আগামী কয়েকদিনের আবহাওয়া?
নদীতে ধরা পড়ছে না ইলিশ, কারণ জানালেন মৎস্য কর্মকর্তা
নদীতে ধরা পড়ছে না ইলিশ, কারণ জানালেন মৎস্য কর্মকর্তা