X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রীর সঙ্গে গত সপ্তাহে সাক্ষাৎ করেছেন আতিক

গোলাম মওলা
২৫ ডিসেম্বর ২০১৭, ১১:১২আপডেট : ২৫ ডিসেম্বর ২০১৭, ১৩:১৭

ঢাকা উত্তর সিটি করপোরেশনে আওয়ামী লীগের সম্ভাব্য মেয়র প্রার্থী আতিকুল ইসলাম


প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গত সপ্তাহে সাক্ষাৎ করেছিলেন ব্যবসায়ী নেতা ও বিজিএমইএ’র সাবেক সভাপতি আতিকুল ইসলাম। এরপর গত শনিবার সন্ধ্যায় গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সভায় দলের সভাপতি শেখ হাসিনাও সদস্যদের কাছে আতিকুল ইসলামের বিষয়ে জানতে চেয়েছেন। এসময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদের উপ নির্বাচনে সুপরিচিত কোনও ব্যবসায়ীকে  মনোনয়ন দেওয়ার ইঙ্গিতও দিয়েছেন তিনি। আর তখন থেকেই আসন্ন ডিএনসিসি নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী হিসেবে হাওয়ায় ভাসছে আতিকুল ইসলামের নাম। নাম প্রকাশে অনিচ্ছুক সভাপতিমণ্ডলীর সদস্যরাও দলীয় সভাপতির এই আগ্রহকে আতিকুল ইসলামের ব্যাপারে সবুজ সংকেত মনে করছেন। বিষয়টি অস্বীকার করেননি আতিকুল ইসলামও। বাংলা ট্রিবিউনকে তিনি বলছেন, এরইমধ্যে ডিএনসিসি উপ-নির্বাচনে প্রার্থী হওয়ার বিষয়ে প্রস্তুতি নিচ্ছেন। তার সঙ্গে সংক্ষিপ্ত আলাপচারিতা হুবহু পাঠকের জন্য তুলে ধরা হলো:

বাংলা ট্রিবিউন: আমরা শুনছি, আপনি ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হচ্ছেন।
আতিকুল ইসলাম: জ্বি, আমিও শুনেছি এটা। বিভিন্ন সূত্র থেকে আমি আপনার মতোই শুনেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে আমাকে বিবেচনা করায় সম্মানিত বোধ করছি।
বাংলা ট্রিবিউন: নির্বাচনের বিষয়ে আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দের সঙ্গে কোনও যোগাযোগ হয়েছে আপনার?
আতিকুল ইসলাম: গত সপ্তাহে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে আমি সাক্ষাৎ করেছি। তখন এ বিষয়ে কিছু কথা হয়েছে।
বাংলা ট্রিবিউন:  ডিএনসিসি উপ-নির্বাচনে আপনার প্রস্তুতি কেমন?
আতিকুল ইসলাম:  নির্বাচনে আমি আমার কাজ চালিয়ে যাওয়ার জন্য ইতোমধ্যে প্রস্তুতি নিয়েছি। আশা করছি, সবাইকে আমি পাশে পাবো। যদি নমিনেশন পাই তাহলে অবশ্যই আনিস ভাইয়ের (প্রয়াত মেয়র আনিসুল হক) অসমাপ্ত যে সব কাজ আছে, সেগুলো সমাপ্ত করাটাই হবে আমার ফার্স্ট প্রায়োরিটি।
বাংলা ট্রিবিউন: নগরীর ভবিষ্যত নিয়ে আপনার পরিকল্পনা কী?
আতিকুল ইসলাম: মেয়র হলে প্রয়াত আনিসুল হকের অসমাপ্ত সব কাজ সম্পন্ন করারই হবে আমার প্রধান পরিকল্পনা। দিস ইজ মাই ফার্স্ট প্রায়োরিটি। উনার আত্মা তখনই শান্তি পাবে, যখন উনার চিন্তা ধারাগুলো আমি বাস্তবায়ন করতে পারবো। প্রয়াত আনিসুল হক নগরীর অনেক সমস্যা চিহ্নিত করে কাজ এগিয়ে নিয়ে গেছেন। আমার মনে হয়, আনিসুল হকের অসমাপ্ত কাজ শেষ করতে পারলে সকলেই খুশি হবে। এ কারণে এটিকেই অগ্রাধিকার দেবো আমি। এছাড়া আমি যদি নির্বাচিত হই তাহলে অবশ্যই সবাইকে নিয়ে আমাদের নগরীকে কিভাবে আরও সুন্দর ও আধুনিক করা যায় সে ব্যাপারে সবার মতামত নিয়ে এই নগরীকে সুন্দর করে গড়ে তুলবো।
বাংলা ট্রিবিউন: আপনি ব্যবসায়ী নেতা, সিটি করপোরেশনের বিভিন্ন চাপ সামাল দেওয়ার বিষয়ে কোনও পরিকল্পনা কী আছে?
আতিকুল ইসলাম: প্রয়াত আনিস ভাই যেভাবে বিজনেসম্যান (ব্যবসায়ী) থেকে ( রাজনীতিতে) এসেছিলেন, আমিও বিজনেসম্যান (ব্যবসায়ী) থেকে এসেছি। তিনি (আনিসুল হক) যেভাবে বিভিন্ন চাপ সামাল দিয়েছেন, আমিও চেষ্টা করবো। এ জন্য আমি সবার দোয়া চাই। সবার সহযোগিতা চাই। সবার ভালোবাসা চাই।
প্রসঙ্গত, গত শনিবার গণভবনে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর বৈঠকে ডিএনসিসি নির্বাচন নিয়ে আলোচনায় অনেকের মধ্যে আতিকুল ইসলামের নাম উঠে আসে। বৈঠকের এক পর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আতিকুল ইসলামকে নিয়ে এগোনো যায় কিনা নেতাদের কাছে জানতে চান। আর এটাকেই সবুজ সংকেত মনে করা হচ্ছে। আর রাজধানীর বিভিন্ন জায়গায় আতিকুল ইসলামকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র দেখতে চাই বক্তব্য সংবলিত পোস্টারও শোভা পাচ্ছে।

আরও পড়ুন:

ডিএনসিসি নির্বাচন: আ.লীগের পছন্দ ব্যবসায়ী নেতা আতিকুল!

 

/টিএন/
সম্পর্কিত
সর্বশেষ খবর
হলিউডের প্রস্তাব ফিরিয়ে দিলেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফিরিয়ে দিলেন ক্যাটরিনা!
হলও ছাড়েননি আন্দোলনেও নামেননি চুয়েটের শিক্ষার্থীরা
হলও ছাড়েননি আন্দোলনেও নামেননি চুয়েটের শিক্ষার্থীরা
বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী
বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী
মারা গেলো গাজায় নিহত মায়ের গর্ভ থেকে জন্ম নেওয়া শিশুটি
মারা গেলো গাজায় নিহত মায়ের গর্ভ থেকে জন্ম নেওয়া শিশুটি
সর্বাধিক পঠিত
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!