শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলা বিশ্ব শান্তির অন্তরায়: বাংলাদেশ ন্যাপ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১২:৪৬, এপ্রিল ২২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:১৬, এপ্রিল ২২, ২০১৯

বাংলাদেশ ন্যাপশ্রীলঙ্কায় ভয়াবহ হামলায় শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরীসহ প্রায় তিন শতাধিক নিহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ এবং তীব্র নিন্দা জানিয়েছেন বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব গোলাম মোস্তফা ভুঁইয়া।

সোমবার (২২ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা বলেন, এই ঘটনা শান্তিপ্রিয় বিশ্ববাসীর মতো বাংলাদেশের জনগণকেও করেছে হতবাক ও বিস্মিত। এ ধরনের হামলা বিশ্বশান্তির অন্তরায়। অবস্থাদৃষ্টে মনে হয়, এ হামলা ছিল সুপরিকল্পিত। সন্ত্রাসবাদ কখনও ধর্ম হতে পারে না। এখনই যদি সন্ত্রাসবাদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া নয় হয়, তবে বিশ্বকে আরও বিপর্যয়ের খবর শুনতে হতে পারে। এসব ঘটনা বিশ্বশান্তি প্রতিষ্ঠায় বাধা হয়ে দাঁড়াতে পারে। মনে রাখতে হবে সন্ত্রাসের কোনও ধর্ম নেই। আর কোনও ধার্মিক সন্ত্রাসী হতে পারে না।

সন্ত্রাসী হামলায় নিহতদের আত্মার শান্তি কামনা ও আহতদের দ্রুত সুচিকিৎসার মাধ্যমে সুস্থ হওয়ার জন্য শ্রীলঙ্কা সরকার এবং বিশ্ব সম্প্রদায়কে দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান ন্যাপের নেতারা।
তারা শ্রীলঙ্কার জনগণকে ধৈর্য ধরার আহ্বান জানানোর পাশাপাশি দেশটিতে অবস্থারত বাংলাদেশিদের চলাচলে সর্বোচ্চ সতর্কতা অবলম্বনের পরামর্শ দিয়েছেন।

/এএইচআর/এসটি/এমওএফ/

লাইভ

টপ