আওয়ামী ও মোদি সরকার মধুচন্দ্রিমায়: সুব্রত চৌধুরী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৪:৪২, অক্টোবর ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:০১, অক্টোবর ১৯, ২০১৯

আলোচনা সভায় বক্তব্য রাখেন সুব্রত চৌধুরীবাংলাদেশ সরকার নতজানু পররাষ্ট্র নীতি অব্যাহত রেখেছে বলে মন্তব্য করেছেন গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী। তিনি বলেন, “আমাদের পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, ‘ভারত-বাংলাদেশের সম্পর্ক বউ জামাইয়ের।’ তার কথা অনুযায়ী মনে হয় আওয়ামী লীগ ও মোদি সরকার এখন মধুচন্দ্রিমায় আছে। আমাদের মধুচন্দ্রিমা শেষ হয়, কিন্তু তাদের শেষ হয় না। আমাদের নেতা যা চাইবেন তা না পেলেও উনারা যা চাইবেন তা উজাড় করে দেবেন।”

শনিবার (১৯ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে বাংলাদেশ কংগ্রেস আয়োজিত ‘আবরার হত্যা এবং বাংলাদেশের সমসাময়িক রাজনীতি’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সুব্রত চৌধুরী বলেন, ‘আবরারকে কেন হত্যা করা হয়েছে? এটি কী শুধু ছাত্রলীগের অপকর্ম? বিভিন্ন সময় তারা যে চাপাতি লীগ, হাতুড়ি লীগ, হেলমেট লীগ, হোন্ডা লীগ দেখিয়েছেন তারই প্রতিফলন, নাকি এর পেছনে আরও কিছু আছে? আমি মনে করি, বাংলাদেশ যে তার নতজানু পররাষ্ট্র নীতি ধারাবাহিকভাবে অব্যাহত রেখেছে তারই প্রতিফলন আবরার হত্যা।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে গণফোরামের এই নির্বাহী সভাপতি বলেন, ‘আপনি স্বাস্থ্যখাতেও লীগের ব্যবসা শুরু করেছেন। পুলিশের মধ্যে বানিয়েছেন পুলিশ লীগ, নির্বাচন কমিশন লীগ, দুদক লীগ। আর বাকি আছে কী? পুরো রাষ্ট্রটাকে আপনি লীগে পরিণত করেছেন। চুনোপুঁটি সম্রাটকে দিয়ে শুরু করেছেন। এবার একটু ধীরে ধীরে উপরের দিকে উঠেন; আরও সম্রাট- মহাসম্রাট পাওয়া যাবে।’

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন—আয়োজক সংগঠনের চেয়ারম্যান অ্যাডভোকেট কাজী রেজাউল হোসেন, জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের চেয়ারম্যান ববি হাজ্জাজ, বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ফাহিমা নাসরিন মুন্নি প্রমুখ।



 

/এইচএন/আইএ/

লাইভ

টপ