গণফোরাম থেকে মন্টুসহ ৮ জনকে বহিষ্কার

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:২৫, অক্টোবর ১৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:২৫, অক্টোবর ১৭, ২০২০

দলীয় শৃঙ্খলাভঙ্গের দ্বায়ে মোস্তফা মহসিন মন্টুসহ ৮ জনকে বহিষ্কার করেছে গণফোরামের ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন অংশ। বহিষ্কার হওয়া বাকি ৭ জন হলেন আবু সাইয়িদ, সুব্রত চৌধুরী, জগলুল হায়দার আফ্রিক, হেলালউদ্দিন, লতিফুল বারী হামিম, খান সিদ্দিকুর রহমান ও আব্দুল হাসিব চৌধুরী। যদিও একই কারণে এর আগে তাদের কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়।
শনিবার (১৭ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে গণফোরাম আয়োজিত কেন্দ্রীয় কমিটির এক সভা সংগঠনের এই সিদ্ধান্ত পড়ে শোনান গণফোরাম সদস্য মোশতাক আহমদ। একই সঙ্গে আগামী ১২ ডিসেম্বর শনিবার ঢাকায় কেন্দ্রীয় কাউন্সিল করার ঘোষণা দেওয়া হয়। কাউন্সিলের মূল উদ্দেশ্য বর্তমান রাজনৈতিক ও সাংগঠনিক বাস্তবতায় সংগঠনকে শক্তিশালী, গতিশীল ও সুসংগঠিত করা।
সভায় গণফোরাম সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া বলেন, এক দল ছেড়ে আরেক দল করা বা অন্য দলে চলে যাওয়া এটা অনেক হয়েছে গণফোরামে। কিন্তু দলকে ছেড়ে দলের ক্ষতি করার চেষ্টা করাটা এটা একটু অন্যরকম ব্যাপার। যারা এটা করছে ভাগ্য ভালো যে আমরা তাদেরকে চিনতে পেরেছি। চিনতে পারার সুযোগটা তারাই আমাদেরকে দিয়েছে। তারা যে কী প্রকৃতির মানুষ, আমরা সবাই এখন আন্দাজ করতে পারছি, এটা প্রকাশ্যে চলে এসেছে।
তিনি আরও বলেন, ওদেরকে নিয়ে আর আমরা কিছু আমি বলতে চাই না। দলের সভাপতির সঙ্গে ওদের চিন্তা ধারার মিল ছিল না। যখন ওরা ড. কামাল হোসেনকে নিয়ে কটূক্তি করেছে আমি মনে করি তাদের এই দলে স্থান থাকতে পারে না। ড. কামাল শুধু দলের শ্রদ্ধেয় মানুষ নয়, উনি দেশের বিবেক হিসেবে কাজ করছেন। সভায় মোবাইল ফোনে অংশগ্রহণ করেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

/এইচএন/এমআর/

লাইভ

টপ