X
শুক্রবার, ০৩ মে ২০২৪
২০ বৈশাখ ১৪৩১

দ্বিতীয় ম্যাচে খুলনার হার

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২৬ নভেম্বর ২০২০, ১৭:০৯আপডেট : ২৬ নভেম্বর ২০২০, ১৭:৩৭

খুব বেশি কিছু করতে পারেননি সাকিব। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে কাগজে-কলমে শক্তিশালী দল গড়েছিল জেমকন খুলনা। তবুও মাঠের পারফরম্যান্সে শক্ত প্রতিপক্ষ হয়ে উঠতে পারছে না সাকিব-মাহমুদউল্লাহদের নিয়ে গড়া এই দল। আগে ব্যাটিং করে খুলনার দেওয়া ১৪৭ রান ৪ উইকেট হারিয়েই টপকে গেছে নাজমুল হোসেন শান্তর রাজশাহী। অধিনায়ক নাজমুলের বিস্ফোরক ব্যাটিংয়ের সুফল ভোগ করেছে গোটা দল। টানা দুই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রাজশাহী।

১৪৭ রানের জবাবে খেলতে নেমে শুরুতে অবশ্য ওপেনার আনিসুল ইসলামকে হারিয়ে বিপদে পড়ে গিয়েছিল রাজশাহী। দ্বিতীয় উইকেটে রনি তালুকদারকে সঙ্গে নিয়ে অধিনায়ক নাজমুল ইনিংস মেরামতের কাজটা করেছেন। দুইজনের ৪৭ রানের জুটি ভেঙেছেন লেগ স্পিনার রিশাদ হোসেন। তার ঘূর্ণিতে রনি তালুকদার (২৬) লংঅফে শামীমের হাতে ক্যাচ দিয়ে বিদায় নিয়েছেন। রিশাদের বলে ছক্কা হাকিয়ে হাফসেঞ্চুরি পাওয়া নাজমুল বিদায় নেন ৫৫ রান করে, তখন রাজশাহীর স্কোর ৩ উইকেট ৮৭। ম্যাচ সেরার পুরস্কার পাওয়া নাজমুল ৩৪ বলে ৬ চার ও ৩ ছক্কায় নিজের ইনিংসটি সাজিয়েছেন।

নাজমুলের বিদায়ের পর অবশ্য ম্যাচ জিততে বেগ পেতে হয়নি রাজশাহীকে। চতুর্থ উইকেটে ফজলে মাহমুদকে সঙ্গে নিয়ে মোহাম্মদ আশরাফুল ৩৩ রানের জুটি গড়েন। ফজলে মাহমুদ ১৬ বলে ২৪ রান করে আউট হলেও আশরাফুল থাকেন অপরাজিত। সাকিবকে স্কয়ার ড্রাইভ ও পয়েন্ট দিয়ে দুটি চার মেরেছেন সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ান। শামিমের বলে লেট কাটে স্কোরিং শটটিও এসেছে আশরাফুলের ব্যাট থেকে। সবমিলিয়ে ২৫ বলে ৩ চারে আশরাফুল নিজের ২৫ রানের ইনিংসটি সাজিয়েছেন। তার সঙ্গী নুরুল হাসান ৭ বলে ১১ রান করে জয় নিয়েই মাঠ ছেড়েছেন।

খুলনার বোলারদের মধ্যে রিশাদ ৩৪ রানে সর্বোচ্চ দুটি উইকেট নিয়েছেন। এছাড়া আল আমিন ও শহিদুল ইসলাম নিয়েছেন একটি করে উইকেট।

টস জিতে আগে ব্যাটিং করা খুলনার শুরুটা ভালো হয়নি। দ্বিতীয় ওভারেই হারায় ওপেনার ইমরুল কায়েসকে। প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও রানের খাতা খোলার আগেই আউট হয়েছেন। ওয়ান ডাউনে নামা সাকিবও ১২ রানের বেশি করতে পারেননি। মাহমুদউল্লাহর ব্যাট থেকে এসেছে ৭ রান। আশা দেখানো এনামুলও ফিরেছেন ২৪ বলে ৩ চার ও ১ ছক্কায় ২৬ রানের ইনিংস খেলে।

তাতে ৫১ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে খুলনা। ষষ্ঠ উইকেটে আগের ম্যাচের নায়ক আরিফুল যুব বিশ্বকাপজয়ী শামীমকে নিয়ে কার্যকরী ৪৯ রানের জুটি গড়াতেই স্কোর সমৃদ্ধ হয়। দুর্দান্ত কিছু শটস খেলা শামীম ফেরেন ৩৫ রান করে। ২৫ বলে ৩ চার ও ২ ছক্কায় শামীম নিজের ইনিংসটি সাজিয়েছেন।

সপ্তম উইকেটে শহীদুলকে নিয়ে আরিফুল এর পর গড়েন ৪৬ রানের জুটি। তাদের এই জুটিতে ৬ উইকেট হারিয়ে খুলনা স্কোরবোর্ডে ১৪৬ রান জমা করে। আরিফুল ৩১ বলে ২ চার ও ৩ ছক্কায় ৪১ রানের ইনিংসটি সাজান। অন্যদিকে শহীদুল ১২ বলে অপরাজিত থাকেন ১৭ রানে।

রাজশাহীর সেরা বেলার মুকিদুল ইসলাম। ৪৪ রানে তার শিকার ২ উইকেট। এছাড়া ইবাদত হোসেন, মেহেদী হাসান, আরাফাত সানি একটি করে উইকেট নেন।

/আরআই/এফআইআর/
সম্পর্কিত
সর্বশেষ খবর
সিরিয়ায় ইসরায়েলি হামলায় ৮ সেনা আহত
সিরিয়ায় ইসরায়েলি হামলায় ৮ সেনা আহত
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র
এক উপজেলায় ১৩ প্রার্থীর সবাই আ. লীগের
এক উপজেলায় ১৩ প্রার্থীর সবাই আ. লীগের
শিরোপাজয়ী দল কি কোটি টাকা পাবে?
ফিরছে সুপার কাপশিরোপাজয়ী দল কি কোটি টাকা পাবে?
সর্বাধিক পঠিত
পদ্মা নদীতে চুবানো নিয়ে যা বললেন ড. ইউনূস
পদ্মা নদীতে চুবানো নিয়ে যা বললেন ড. ইউনূস
কুমিল্লায় বজ্রাঘাতে ৪ জনের মৃত্যু
কুমিল্লায় বজ্রাঘাতে ৪ জনের মৃত্যু
কামরাঙ্গীরচরে নতুন ভবন নির্মাণের অনুমতি দিলো ডিএসসিসি
কামরাঙ্গীরচরে নতুন ভবন নির্মাণের অনুমতি দিলো ডিএসসিসি
আরও কমলো সোনার দাম
আরও কমলো সোনার দাম
ব্যর্থতার অভিযোগে শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ
ব্যর্থতার অভিযোগে শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ