X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

কিং ঝড়ের পর পাওয়েলের বিস্ফোরক ব্যাটিং, উইন্ডিজের সংগ্রহ ১৯৩

বাংলা ট্রিবিউন রিপোর্ট
০৪ জুলাই ২০২২, ০১:২৭আপডেট : ০৪ জুলাই ২০২২, ০৩:৩৭

ডমিনিকায় প্রথম টি-টোয়েন্টিতে দেখা যায়নি রান উৎসব। বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত হয়েছে। তবে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে দেখা মিললো রান উৎসবের। টস জেতার পর বিস্ফোরক ব্যাটিংয়ে ৫ উইকেটে ১৯৩ রান তুলেছে ওয়েস্ট ইন্ডিজ। ফলে দ্বিতীয় টি-টোয়েন্টি জিততে বাংলাদেশের চাই ১৯৪ রান।

দুই পরিবর্তনের দিনে পেসার তাসকিন আহমেদ তার ফেরাটা স্মরণীয় করতে পারেননি। তার শুরুর ওভারটিই ছিল ব্যয়বহুল। দিয়েছেন ১৪ রান। সবচেয়ে বেশি আগ্রাসী ছিলেন ওপেনার কাইল মায়ার্স। দ্বিতীয় ওভারেও মায়ার্সের আগ্রাসন বজায় ছিল। কিন্তু শেখ মেহেদী হাসানের বুদ্ধিদীপ্ত বোলিং বেশি দূর যেতে দেয়নি তাকে। ওভারের পঞ্চম বলে ব্যাটারকে প্রলুব্ধ করেছিলেন খেলতে। মায়ার্স সেই ফাঁদে পা দিয়েই বোল্ড হয়েছেন। ৯ বল খেলা মায়ার্স আউট হয়েছেন ১৭ রানে। তার ইনিংসে ছিল ২টি চার ও ১টি ছয়।

তৃতীয় ওভারে সাকিব আল হাসানকে আনা হলে মেলে আরেকটি সাফল্য। শামরাহ ব্রুকস (০) বেশি আগ্রাসী হয়ে ব্যাট চালাতে গেলে টপ এজ হয়ে জমা পড়েছেন মাহমুদউল্লাহর হাতে। এই সময়ে রান কিছুটা চেক দিতে সক্ষম হওয়ায় পাওয়ার প্লের স্কোরটা বেশি বাড়তে পারেনি। তাতেও সমস্যা হয়নি। 

ওয়েস্ট ইন্ডিজ মূলত চড়াও হয়েছে তার পরেই। ব্রেন্ডন কিং-নিকোলাস পুরান জুটি-ই বড় সংগ্রহের ভিতটা গড়ে দিয়েছে। তাদের আগ্রাসী ব্যাটিংয়ে ১২ ওভারে পূরণ হয় দলের শতরান। ৭৪ রানের দুর্দান্ত ‍জুটিটি ভাঙে অধিনায়ক পুরানের বিদায়ে। এই ম্যাচে সুযোগ পাওয়া মোসাদ্দেক নিজের প্রথম ওভারেই লেগ বিফোরের ফাঁদে ফেলেন ক্যারিবীয় অধিনায়ককে। আম্পায়ার আউট দিলে তিনি রিভিউ নিয়েও রক্ষা পাননি। ৩০ বলে ৩৪ রানে ফিরেছেন এই ব্যাটার। পুরানের ইনিংসে ছিল ৩টি চার ও ১টি ছয়।   

পুরানের বিদায়ের পর অবশ্য হাফসেঞ্চুরি তুলে নেন কিং। সাকিবের বলে চার মেরে ৩৬ বলে পূরণ করেন ফিফটি।

প্রথম দিকে সাকিব যেভাবে রান চেক দিতে পারছিলেন। নিজের শেষ ওভারে (১৬তম) গিয়ে আর পারেননি। রোভম্যান পাওয়েলের বিধ্বংসী ব্যাটিংয়ে এই ওভারে ৩টি ছক্কা ও ১ চার মিলিয়ে আসে মোট ২৩টি রান। পাওয়েল ঝড় অব্যাহত থাকে পরের ওভারেও। স্কোরবোর্ড ফুলেফুঁপে ওঠার সব আয়োজন হয়ে যায় তাসকিনের এই ওভারেই। ক্যারিবীয় ব্যাটারের ঝড়ো ব্যাটিংয়ে ১৭তম ওভারে আসে ২১ রান।

বড় সংগ্রহের পথ দেখানো কিংকে অবশ্য পরের ওভারে তালুবন্দি করান শরিফুল। ৪৩ বল খেলা এই ব্যাটার ৭ চার ও ১ ছক্কায় করতে পারেন ৫৭ রান। তবে পাওয়েলকে আটকাতে পারেনি সফরকারীরা। বিস্ফোরক ব্যাটিংয়ে শেষ দিকে একাই দলকে টেনে নিয়েছেন। ২০ বলে তুলে নেন ফিফটি। শেষ ওভারে রোমারিও শেফার্ডকে (৩) শরিফুল ‍তালুবন্দি করালেও পাওয়েল-স্মিথ ঠিকই রানের চাকা সচল রেখে ৫ উইকেটে জমা করেছেন ১৯৩ রান। শরিফুলের শেষ ওভারে আসে ১৭ রান। 

পাওয়েল ২৮ বলে ৬১ রানে অপরাজিত ছিলেন। ওডেন স্মিথ ৪ বলে অপরাজিত থেকেছেন ১১ রানে। পাওয়েলের ইনিংসে ছিল ২টি চার ও ৬টি ছয়। 

বল হাতে বাজে দিন কাটানো বাংরাদেশের হয়ে বেশি ব্যয়বহুল ছিলেন তাসকিন। ৩ ওভারে ৪৬ রান দিয়েছেন। শরিফুলও ৪ ওভারে ৪০ রান দিয়েছেন, নিয়েছেন দুটি উইকেট। শেখ মেহেদী ৪ ওভারে ৩১ রানে নেন ১টি উইকেট। সাকিব আল হাসানও ৩৮ রানে একটি উইকেট নিয়েছেন। তুলনায় সফল বলা চলে মোসাদ্দেককে। ১ ওভারে এক মেডেনে নেন একটি উইকেট।  

/এফআইআর/        
সম্পর্কিত
সর্বশেষ খবর
ব্রাজিলিয়ানের গোলে আবাহনীতে স্বস্তি
ব্রাজিলিয়ানের গোলে আবাহনীতে স্বস্তি
স্নাতক অনুষ্ঠান বাতিল করল ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়
যুক্তরাষ্ট্রে ইসরায়েলবিরোধী বিক্ষোভস্নাতক অনুষ্ঠান বাতিল করল ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়
বৈশাখী মেলায় গানের আয়োজন, কমিটির সঙ্গে দর্শকদের সংঘর্ষে নিহত ১
বৈশাখী মেলায় গানের আয়োজন, কমিটির সঙ্গে দর্শকদের সংঘর্ষে নিহত ১
হলিউডের প্রস্তাব ফিরিয়ে দিলেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফিরিয়ে দিলেন ক্যাটরিনা!
সর্বাধিক পঠিত
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!