আগুয়েরোর জোড়ার পর ‘আত্মঘাতী’ ম্যানসিটি

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২৩:১৪, জানুয়ারি ১৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:২৩, জানুয়ারি ১৮, ২০২০

2020-01-18T170155Z_944410004_RC2HIE9565UM_RTRMADP_3_SOCCER-ENGLAND-MCI-CRY-REPORTগত মৌসুমে ইতিহাদ স্টেডিয়ামে ৩-২ গোলে জিতে ফিরেছিল ক্রিস্টাল প্যালেস। ওই সাফল্যের পুনরাবৃত্তির আভাস দিয়েছিল তারা শনিবার। তবে সের্হিয়ো আগুয়েরোর জোড়া গোলে ঘুরে দাঁড়ায় ম্যানচেস্টার সিটি। সব প্রতিযোগিতায় টানা ষষ্ঠ জয় থেকে খানিকটা দূরে থাকতে ফার্নান্দিনিয়োর আত্মঘাতী গোলে পয়েন্ট হারায় তারা। ২-২ গোলে ড্র করেছে প্রিমিয়ার লিগের টানা দুবারের চ্যাম্পিয়নরা।

জিতে লিভারপুলের সঙ্গে ব্যবধান ১১ পয়েন্টে কমানোর প্রত্যাশা করেছিল ম্যানচেস্টার সিটি। কিন্তু হলো না। এখন দুই দলের ব্যবধান ১৩ পয়েন্টের। ২১ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল, আর ২ ম্যাচ বেশি খেলে ম্যানসিটির ৪৮ পয়েন্ট। রয় হজসনের রেকর্ড ৯৫তম ম্যাচে পয়েন্ট পেয়ে নবম স্থানে উঠলো ক্রিস্টাল (৩০)।

শুরু থেকে শেষ পর্যন্ত দুর্ভাগ্য তাড়া করেছে ম্যানসিটিকে। নয়তো ১৪ মিনিটে কেভিন ডি ব্রুইনার ফ্রি কিক বাঁক খেয়ে জালে ঢোকার মুহূর্তে ক্রসবারে কেন আঘাত করবে? প্রথমার্ধের শেষ দিকে বক্সের মাঝখান থেকে বার্নার্ডো সিলভার শট চমৎকারভাবে ক্রসবারের ওপর দিয়ে পাঠান ভিসেন্তে গুয়াইতা। এর আগেই এগিয়ে যায় ক্রিস্টাল। ৩৯ মিনিটে কর্নার থেকে ছুটে আসা বল হেড করেন গ্যারি কাহিল। অরক্ষিত চেঙ্ক তোসুন সহজে এদারসনকে পরাস্ত করেন।

বিরতির পর আগুয়েরো ও সিলভা অল্পের জন্য বল পাননি। ৫২ মিনিটে আর্জেন্টাইন ফরোয়ার্ডের শট কাহিল ব্লক করলে ফিরতি শট নেন সিলভা। তাকে দুর্দান্ত সেভে ব্যর্থ করেন গুয়াইতা। কিছুক্ষণ পর এদারসন অতিথিদের ব্যবধান দ্বিগুণ হতে দেননি। তোসুনের শট দুহাতে আটকান ম্যানসিটি গোলকিপার।

2020-01-18T170940Z_105796645_RC2HIE9TGL22_RTRMADP_3_SOCCER-ENGLAND-MCI-CRY-REPORTআবারও দুর্ভাগ্যের শিকার হয় ম্যানসিটি ৭১ মিনিটে। রহিম স্টারলিংয়ের ক্রস রিডেওয়াল্ডের গায়ে লাগলে পেনাল্টির জোরালো আবেদন জানায় স্বাগতিকরা। হ্যান্ডবল সন্দেহে রেফারি ভিআরএও দেখেন, কিন্তু বল হাতে লাগলেও সবাইকে অবাক করে পেনাল্টির আবেদন নাকচ করেন।

আশাহত হয়েও ম্যানসিটি থেমে থাকেনি। ৮২ মিনিটে গ্যাব্রিয়েল জেসুসের নিখুঁত ক্রস থেকে সমতা ফেরান আগুয়েরো। ৫ মিনিটের ব্যবধানে সিটিজেনদের এগিয়ে দেন তিনি। বেঞ্জামিন মেন্ডির ক্রস থেকে মাপা হেডে গোল করেন আগুয়েরো।

দুর্দান্ত জয়ের উদযাপনে মেতে ওঠার অপেক্ষায় ছিল গ্যালারির দর্শকরা। কিন্তু তাদের বিস্মিত করে ৯০ মিনিটে উইলফ্রাইড জাহার নৈপুণ্যে সমতা ফেরায় ক্রিস্টাল। রদ্রি ও স্টোন্সকে পেছনে ফেলে বক্সের দিকে ছুটতে থাকেন জাহা। তার শট ফার্নান্দিনিয়ো ঠেকাতে গিয়ে নিজেদের জালেই জড়ান।

একই দিন আর্সেনাল ও টটেনহাম হটস্পার নিজেদের ম্যাচে ড্র করেছে। এগিয়ে থাকা আর্সেনালকে ১-১ গোলে রুখে দেয় শেফিল্ড ইউনাইটেড। ওয়াটফোর্ডের মাঠে গোলশূন্য ড্র করেছে টটেনহাম। ২৩ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে তারা। তাদের চেয়ে ২ পয়েন্ট কমে দশে আর্সেনাল (২৯)।

/এফএইচএম/

লাইভ

টপ