বার্সা-রিয়াল পারলেও আতলেতিকো পারেনি

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১০:৫৬, জানুয়ারি ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১১:০০, জানুয়ারি ২৪, ২০২০

আতলেতিকো হেরে বিদায় নিলোকোপা দেল রের শেষ ৩২ এ ছোট দলগুলোর লড়াই এবার চমকে দিচ্ছে। গত বুধবার ইবিজা ও ইউনিওনিস্তাসের মাঠে জিততে ঘাম ছুটেছিল বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের। আরেক স্প্যানিশ জায়ান্ট আতলেতিকো মাদ্রিদ তো হেরেই গেলো। গতবাল বৃহস্পতিবার রাতে অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচে ২-১ গোলে জিতে ১০ বারের চ্যাম্পিয়নদের ছিটকে দিয়ে শেষ ষোলোতে উঠেছে কালচারাল লিওনেসা।

আনহেল কোরেয়ার প্রথম গোলের পর কালচারালকে সমতায় ফেরান হুলিয়েন কাস্তানেদা। তাতে আর ৩০ মিনিট খেলতে হয় দুই দলকে। নাটকীয় মুহূর্ত তৈরি করে সার্জিও বেনিতোর ভলিতে জয় পায় তৃতীয় বিভাগের দলটি। জোয়াও ফেলিক্সের থ্রু বলে গোলপোস্টের বাইরে শট মেরে আতলেতিকোর প্রথম সুযোগ হারান ভিতোলো। তবে ম্যাচ এক ঘণ্টা হওয়া পর কোরেয়া ভুল করেননি গোল করতে। পর্তুগাল ফরোয়ার্ডের ফ্লিকে জালে বল ঠেলে দেন তিনি।

অতিথি দল দ্বিতীয় গোলের খোঁজে মরিয়া ছিল। কিন্তু তারা পায়নি গোলের দেখা। এজন্য লুকাস জিফার্ডের কাছে ঋণী থাকতে হবে কালচারালকে। তাদের গোলপোস্টের নিচে চমৎকার কয়েকটি সেভ করেন গোলকিপার। খেলার ৬ মিনিট বাকি থাকতে কাস্তানেদা স্বাগতিকদের সমতায় ফেরান।

রেইনো দে লিওন স্টেডিয়ামে উচ্ছ্বাসের ঢেউ ওঠে ১০৮ মিনিটে বেনিতোর ভলিতে বল জালে জড়ালে। তাতে ২০১১ সালে আলবাসেতের পর নিচু র‌্যাঙ্কিংয়ের কোনও দলের কাছে হারের লজ্জা পায় আতলেতিকো। ওই হারের পরই বর্তমান কোচ ডিয়েগো সিমিওনের সঙ্গে চুক্তি করে মাদ্রিদ ক্লাব।

/এফএইচএম/

লাইভ

টপ